বিজ্ঞাপন

সিন্ডিকেটের সিদ্ধান্ত নিয়ে ফেসবুকে মন্তব্য, চবি শিক্ষককে শোকজ

October 1, 2020 | 5:04 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভার সিদ্ধান্তকে ‘কটাক্ষ’ এবং ‘বিদ্রুপাত্মক’ মন্তব্য করার অভিযোগ এনে একজন শিক্ষককে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। চিঠিতে তিন কার্যদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুরে সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক লিটন মিত্রের কাছে কারণ দর্শানোর চিঠি পাঠানো হয়। এতে তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বিনষ্ট করার অভিযোগও আনা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত নোটিশে উল্লেখ করা হয়েছে, লিটন মিত্র গত শুক্রবার (২৫ সেপ্টেম্বর) অনুষ্ঠিত ৫২৬ তম সিন্ডিকেট সভার সিদ্ধান্তকে কটাক্ষ ও বিদ্রুপাত্মক মন্তব্য করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বিনষ্ট করার অপচেষ্টা করেছেন, যা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কর্মচারি (দক্ষতা ও শৃঙ্খলা) সংবিধি অনুসারে শাস্তিযোগ্য অপরাধ। তিন কার্যদিবসের মধ্যে এ বিষয়ে ব্যাখা চেয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জানতে চাইলে এস এম মনিরুল হাসান সারাবাংলাকে বলেন, ‘সিন্ডিকেট হচ্ছে একটা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ গুরুত্বপূর্ণ পর্ষদ। সিন্ডিকেটের সিদ্ধান্তের বিরুদ্ধে যখন কেউ একজন কথা বলেন সেটা অশোভন। তাই আমরা উনার কাছে ব্যাখ্যা চেয়েছি।’

বিজ্ঞাপন

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষককে নিয়ে সিন্ডিকেট সভায় নেওয়া একটি সিদ্ধান্ত নিয়ে অনলাইন পোর্টালে প্রকাশিত নিউজ ফেসবুকে শেয়ার করেন লিটন মিত্র। পোস্টে তিনি নিজের মন্তব্যও লেখেন, যাতে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বিনষ্ট হয়েছে বলে মনে করছে কর্তৃপক্ষ।

এই বিষয়ে জানতে চাইলে লিটন মিত্র সারাবাংলাকে বলেন, ‘আমি এখনও চিঠি পাইনি। চিঠি পাওয়ার পর অবশ্যই জবাব দেব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন