বিজ্ঞাপন

সিরিজ খেলার প্রস্তাবে আয়ারল্যান্ডকে বিসিবির ‘না’

October 2, 2020 | 8:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

শেষ মুহূর্তে শ্রীলঙ্কা সিরিজ স্থগিত হয়ে পড়াতে বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সময়টা আরও দীর্ঘ হয়েছে। আপাতত নিশ্চিত হওয়া সূচিতে বাংলাদেশের পরবর্তী আন্তর্জাতিক ম্যাচ আগামী মার্চে, নিউজিল্যান্ডের বিপক্ষে। তবে তার অনেক আগেই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সেই সুযোগটা মনপুত মনে করেনি।

বিজ্ঞাপন

আগামী ডিসেম্বরে দুবাইতে একটি চার দলের টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব পেয়েছিল বাংলাদেশ। আয়ারল্যান্ডের দেওয়া ওই প্রস্তাবে ‘না’ বলে দিয়েছে বিসিবি। বাংলাদেশ, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও অন্য একটি সহযোগী দেশকে নিয়ে সিরিজ আয়োজনের কথা ভাবছিল আয়ারল্যান্ড বোর্ড। তবে বিসিবি সহাযোগী দেশের সঙ্গে সিরিজ খেলার চেয়ে ওই সময়টাতে ঘরোয়া ক্রিকেটকেই গুরুত্বপূর্ণ ভাবছে।

শুক্রবার (২ অক্টোবর) সারাবাংলার সঙ্গে আলাপকালে বিষয়টি নিশ্চিত করলেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি বলেন, ‘আয়ারল্যান্ড টি-টোয়েন্টি করার চিন্তাভাবনা করছিল। এমনি ৩-৪টা দেশ মিলে ওরা প্ল্যান দিয়েছে। তবে আমরা যাচ্ছি না। আমরা ডিসেম্বরে ঘরোয়া ক্রিকেট চালু করবো। জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ আসবে। ওটার চেয়ে এটা গুরুত্বপূর্ণ আমাদের জন্য।’

এখনো চূড়ান্ত না হলেও শোনা যাচ্ছে জানুয়ারিতে বাংলাদেশ সফর করবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আকরাম খানের কথায় বুঝা গেল, দুই বোর্ডের মধ্যে ইতিবাচক আলোচনাই হয়তো হয়েছে।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কা সিরিজ স্থগিত হওয়াতে এই মুহূর্তে নিজেদের মধ্যে ভাগ হয়ে প্রস্তুতি ম্যাচ খেলছেন বাংলাদেশি ক্রিকেটাররা।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন