বিজ্ঞাপন

প্রাইম ইসলামী লাইফের শেয়ারহোল্ডারকে ৪ কোটি টাকা জরিমানা

October 8, 2020 | 8:59 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের উদ্যোক্তা শেয়ারহোল্ডার সাবিহা খালেককে ৪ কোটি টাকা জরিমানা করা হয়েছে। সিকিউরিচটজ আইন অমান্য করে পূর্ব ঘোষণা ছাড়া শেয়ার বিক্রির করায় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এই জরিমানা করেছে।

বিজ্ঞাপন

বুধবার (৭ অক্টোবর)বিএসইসির ৭৪৩ তম কমিশন সভায় এই জরিমানা করা হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম সবিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সাবিহা খালেক পূর্ব ঘোষণা ছাড়াই প্রাইম লাইফের শেয়ার বিক্রির মাধ্যমে বিএসইসির নোটিফিকেশন (নং- এসইসি/সিএমআরআরসিডি/২০০১-২৬/৩২/এডমিন) এবং সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন (সুবিধাভোগী ব্যবসা নিষিদ্ধকরণ) বিধিমালা, ১৯৯৫ এর বিধি ৪, উপ-বিধি (২) লঙ্ঘন করেছে। এই কারণে কমিশনের ৭৪৩তম সভায় প্রাইম ইসলামী লাইফের উদ্যোক্তা পরিচালক সাবিহা খালেককে ৪ কোটি টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

এছাড়া কমিশন সভায় সিকিউরিটিজ আইন লঙ্ঘন করায় ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটের দুই কোম্পানি কাশেম সিল্ক মিলস এবং কাশেম টেক্সটাইল মিলসের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ব্যতিত) এক লাখ টাকা করে জরিমানা করা হতয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন