বিজ্ঞাপন

সুইজারল্যান্ডকে হারিয়ে ছুটছে স্পেনের জয়রথ

October 11, 2020 | 2:53 am

স্পোর্টস ডেস্ক

এবারের উয়েফা নেশনস লিগের শুরুটা শক্তিশালী জার্মানির বিপক্ষে ড্র’তে শুরু করলেও পরের ম্যাচেই ইউক্রেনকে হারিয়ে জয়ে ফেরে স্পেন। আর তৃতীয় ম্যাচে সুইজারল্যান্ডকে হারিয়ে জয়রথ ছুটিয়েই চলেছে লা রোজাব্ল্যাঙ্কোরা। এদিন রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ আলফ্রেড ডি স্টেফানোতে মিকেল ওয়ারজাবালের করা একমাত্র গোলে সুইজারল্যান্ডকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে সার্জিও রামোসবাহিনী।

বিজ্ঞাপন

নেশনস লিগে এ’র ৪র্থ গ্রুপের প্রথম দুই ম্যাচে অপরাজিত লা রোজাব্ল্যাঙ্কোরা। প্রথম ম্যাচে জার্মানির সঙ্গে ড্র এবং দ্বিতীয় ম্যাচে ইউক্রেনের বিপক্ষে জয় নিয়ে শীর্ষেই অবস্থান করছিল তারা। তাই তো তৃতীয় ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে স্বস্তি নিয়েই মাঠে নামে স্পেন। ঘরের মাঠে শেষ পর্যন্ত মিকেল ওয়ারজাবালের করা একমাত্র গোলে সুইজারল্যান্ডকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে গ্রুপের শীর্ষস্থান দৃঢ় করেছে সার্জিও রামোসরা।

আরও পড়ুন: ইউক্রেনকে হারিয়ে নেশনস লিগে জার্মানির প্রথম জয়

এদিন প্রথম একাদশে ফিরেছেন ম্যানচেস্টার ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়া। ম্যাচের অধিনাংশ সময় নিজেদের দখলেই বল রেখেছিল লুইস এনরিকের শিষ্যরা। ম্যাচের প্রায় ৬০ শতাংশ বল নিজেদের দখলে রেখে ১২টি শট নেয় সুইসদের গোল বরাবর। আর সেই সঙ্গে ১০টি গোলের সুযোগও তৈরি করে স্পেন। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল ব্যবধান বাড়েনি রোজাব্ল্যাঙ্কোদের।

বিজ্ঞাপন

ম্যাচের ১৪ মিনিটে মিডফিল্ডার মিকেল মেরিনো দুর্দান্ত এক পাস দেন স্পেন স্ট্রাইকার মিকেল ওয়ারজাবালের উদ্দেশে। আর ডি বক্সের ভেতরে এক চুল ভুল করেন ওয়ারজাবাল, তাতেই ম্যাচে ১-০’তে এগিয়ে যায় স্পেন। এরপর ম্যাচের ২৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সহজ সুযোগ হেলায় হারান ম্যানসিটির স্প্যানিশ ফরোয়ার্ড ফাররান তোরেস। এভাবে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্পেন।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৩ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ হারান স্প্যানিশ ফরোয়ার্ড ওয়ারজাবাল। গোল পোস্টের কয়েক গজ দূর থেকে নেওয়া শট বার ঘেষে বেরিয়ে গেলে গোল বঞ্চিত হন তিনি। এরপর ম্যাচের ৬১ মিনিটে আরও একটি সুযোগ নষ্ট করেন মিকেল মেরিনো। এরপর ৬৮ মিনিটে রামোসের শট সুইস ডিফেন্ডারের কাঁধে লেগে ফিরলে গোল বঞ্চিত হন রামোসও। শেষ দিকে আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে স্পেন।

বিজ্ঞাপন

এই জয়ে উয়েফা নেশনস লিগে ১, গ্রুপ ৪’র শীর্ষস্থান দৃঢ় করেছে স্পেন। গ্রুপ পর্বে নিজেদের প্রথম তিন ম্যাচের ভেতর দুটি জয় এবং একটি ড্র’তে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে স্পেন। অন্যদিকে নিজেদের ম্যাচে ইউক্রেনকে হারিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে উঠে এসেছে জার্মানি। ৩ ম্যাচে ২ ড্র এবং ১ হয়ে ৫ পয়েন্ট নিয়ে ২য় স্থানে জার্মানি।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন