বিজ্ঞাপন

হায়দ্রাবাদের বিপক্ষে রাজস্থানকে জেতালেন তিয়াওতি-পারাগ

October 11, 2020 | 7:58 pm

স্পোর্টস ডেস্ক

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রোববার (১১ অক্টোবর) হায়দ্রাবাদের দেওয়া ১৫৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের ১২তম ওভারে মাত্র ৭৮ রানেই টপ অর্ডার এবং মিডল ওভারের পাঁচ ব্যাটসম্যানকে হারায় রাজস্থান রয়্যালস। সে সময় যেন হারের প্রহর গুনছিল রাজস্থান। আর তখনই ত্রাতা হয়ে আবির্ভুত হলেন রায়ান পারাগ এবং রাহুল তিয়াওতি। এই দুইয়ের অপ্রতিরোধ্য ৮৫ রানের জুটিতে ভর করে শেষ পর্যন্ত ১ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নেয় রাজস্থান রয়্যালস।

বিজ্ঞাপন

কোরেনটাইন বাধা পেরিয়ে অবশেষে রাজস্থানের হয়ে মাঠে নেমেছেন বেন স্টোকস। তবে শুরুটা ব্যাট হাতে রাঙাতে পারলেন না এই ইংলিশ অলরাউনার। হায়দ্রাবাদের বিপক্ষে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬ বলে মাত্র ৫ রানেই খলিল আহমেদের বলে বোল্ড হয়ে ফেরেন স্টোকস। এরপর রাজস্থানের দলীয় সংগ্রহ ৩০ স্পর্শ করার আগেই একে একে ফেরেন অধিনায়ক স্টিভেন স্মিথ (৫) এবং জশ বাটলার (১৬)। ২৬ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে রাজস্থানে। যেখানে খলিল আহমেদ একাই তুলে নেন স্টোকস এবং বাটলারকে আর স্মিথ ফেরেন রান আউট হয়ে।

এরপর চতুর্থ উইকেট জুটিতে সাঞ্জু স্যামসন এবং রবিন উথাপ্পা মিলে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। এই জুটিতেই জয়ের ভিত্তি গড়ার স্বপ্ন দেখছিল রাজস্থান। তবে ইনিংসের ১০ম ওভারে রশিদ খানের বলে এলবিডাব্লিউর শিকার হয়ে উথাপ্পা (১৮) ফিরলে আবারও চাপে পড়ে রাজস্থান। এর এক ওভার পরে ১২তম ওভারের শেষ বলে রশিদ খানের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন সাঞ্জু স্যামসন (২৬)। আর তখনই অনেকে রাজস্থানের হারের অংক মিলিয়ে ফেলেছিলেন কেননা ১২তম ওভারে মাত্র ৭৮ রানেই টপ অর্ডার এবং মিডল অর্ডারের ৫ ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে রাজস্থান।

রায়ান পারাগ এবং রাহুল তিওয়াতি যখন উইকেটে আসেন সে সময় জয়ের জন্য ৪৮ বলে রাজস্থানের দরকার ছিল ৮১ রান। পঞ্চম উইকেট জুটিতে পারাগ এবং তিওয়াতি দুর্দান্ত ইনিংস খেলেন। পারাগ ২৬ বলে ২ চার এবং ২ ছয়ে ৪২ রান আর তিওয়াতি ২৮ বলে ৪টি চার এবং ২টি ছয়ে ৪৫ রানে অপরাজিত থেকে রাজস্থানকে জয় এনে দেন। সেটিও এক বল বাকি থাকতেই। হায়দ্রাবাদের হয়ে দুটি করে উইকেট নেন পেসার খলিল আহমেদ এবং লেগ স্পিনার রশিদ খান।

বিজ্ঞাপন

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে মনিশ পান্ডের ৫৪ আর ডেভিড ওয়ার্নারের ৪৮ রানের ইনিংসে ভর করে ১৫৮ রানের পুঁজি দাঁড় করায় সানরাইজার্স হায়দ্রাবাদ। এছাড়া দলের তৃতীয় সর্বোচ্চ রান আসে কেন উইলিয়ামসনের ব্যাট থেকে। এই কিউই তারকা করেন ১২ বলে ২২ রান। রাজস্থানের হয়ে একটি করে উইকেট নেন জফরা আর্চার, কার্তিক ত্যাগি এবং জয়দেব উনাকাট।

স্কোরবোর্ড:

বিজ্ঞাপন

সানরাইজার্স হায়দ্রাবাদ: ১৫৮/৪; ২০ ওভার, (পান্ডে ৫৪; ওয়ার্নার ৪৮), (আর্চার ১/২৫; ত্যাগি ১/২৯)

রাজস্থান রয়্যালস: ১৬৩/৫  ১৯.৫ ওভার, (তিয়াওতি ৪৫*; পারাগ ৪২*), (খলিল ২/৩৭; রশিদ ২/২৫)

ফলাফল: রাজস্থান রয়্যালস ১ বল হাতে রেখে ৫ উইকেটে জয়ী।

বাংলাদেশের দর্শকরা আইপিএল-এর সব ম্যাচ সরাসরি দেখতে পারবেন জিটিভিতে। এছাড়া কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই অনলাইনে দেখা যাবে র‍্যাবিটহোলবিডি’র ওয়েবসাইট www.rabbitholebd.com-এ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন