বিজ্ঞাপন

দলবেঁধে ধর্ষণ: ২০ হাজার টাকা জরিমানা, গৃহবধূর আত্মহত্যাচেষ্টা

October 13, 2020 | 8:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় এক গৃহবধূকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় সালিশ বসিয়ে ধর্ষকদের ২০ হাজার টাকা জরিমানা করার অভিযোগ পাওয়া গেছে। পরে ওই গৃহবধূ আত্মহত্যার চেষ্টা করেছেন। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১২ অক্টোবর) মেহেন্দিগঞ্জ উপজেলার আন্ধারমানিক ইউনিয়নের আন্ধারমানিক গ্রামে এ ঘটনা ঘটে।

গৃহবধূর ভগ্নিপতি জানান, মাস তিনেক আগে ভাষানচর ইউনিয়নে এক তরুণের সঙ্গে মেয়েটির বিয়ে হয়। ছেলেটি ঢাকা ও মেয়েটি আন্ধারমানিক গ্রামে বাবার বাড়িতে থাকেন। এ অবস্থায় মেয়েটির সঙ্গে হিজলা উপজেলার বড়জালিয়া ইউনিয়নের বাউশিয়া গ্রামের বাবু নামে এক ছেলের সঙ্গে সম্পর্ক হয়। রোববার রাতে মেহেন্দিগঞ্জের আন্ধারমানিক এলাকায় বাবু তার বন্ধু রাজিবের বাড়িতে মেয়েটিকে ডেকে নেন। এরপর বাবু, রাজিব ও তাদের আরেক বন্ধু নাজমুল তাকে ধর্ষণ করেন।

ওই ভগ্নিপতি বলেন, এ ঘটনা জানাজানি হলে স্থানীয় ইউপি সদস্য পরান ভূঁইয়া সোমবার সকালে সালিশ বসিয়ে ধর্ষকদের ২০ হাজার টাকা জরিমানা করেন এবং মেয়েটিকে পরিবারের জিম্মায় দেন। পরে মেয়েটি লজ্জায় ঘরে গিয়ে ওই বিষপান করে আত্মহত্যার চেষ্টা চালালে দুপুর ১২টার দিকে তাকে হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. শাহরাজ হায়াত বলেন, মেয়েটিকে দুপুরে নিয়ে আসার পর থেকে এখন পর্যন্ত জ্ঞান ফেরেনি। তার শরীরে আঁচড়ের চিহ্ন আছে। তাকে স্যালাইন দেওয়া হয়েছে। ধর্ষণের বিষয়টি তিনি এখনো অবহিত নন বলে জানান। ধর্ষণের ঘটনা থাকলে মেডিকেল পরীক্ষার মাধ্যমে বিস্তারিত জানা যাবে বলে জানান তিনি।

জানতে চাইলে হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন মোল্লা বলেন, ঘটনাটি জানতে পেরেছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এসেছে। আমরা ঘটনাটি খতিয়ে দেখছি। এখনো কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন