বিজ্ঞাপন

ক্রমশ সুস্থ হয়ে উঠছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

October 19, 2020 | 1:00 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

আগের চেয়ে কিছুটা উন্নতির পথে করোনামুক্ত প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। ক্রমশ সুস্থ হয়ে উঠছেন তিনি। বেলভিউ হাসপাতালের পক্ষ থেকে ডা. অরিন্দম কর জানালেন একথা। জানা গেছে, রোববার (১৮ অক্টোবর) কিছুক্ষণের জন্য হলেও বসানো হয়েছে কিবদন্তি অভিনেতাকে। এমন কি ভিডিও কলে বাবার সঙ্গে কথা বলার চেষ্টা করেছেন কন্যা পৌলমী বসু। তাতে সাড়া দিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

ভারতীয় গণমাধ্যমে বেলভিউ হাসপাতালের ডা. অরিন্দম কর জানিয়েছেন, ‘রোববার সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্টেরয়েডের হায়ার ডোজ কমপ্লিট হয়েছে। আর যে সমস্ত ওষুধ তাকে দেওয়া হচ্ছে, তার ফল ধীরে ধীরে মিলছে। তেমন কোনও শারীরিক জটিলতা নেই। রক্তচাপ স্বাভাবিক। সোডিয়াম, পটাশিয়ামের মাত্রাও ঠিক আছে। পাশাপাশি তার মিউজিক থেরাপি চলছে। এদিন সামান্য সময়ের জন্য হলেও তাকে বসানো হয়েছে। কিছুক্ষণের জন্য আবার অক্সিজেন বন্ধ রাখা হয়েছিল। তাতে নিঃশ্বাস নিতে অসুবিধা হয়নি প্রবাদপ্রতীম শিল্পীর। অল্প অল্প করে তার ফিজিওথেরাপি শুরু করা হয়েছে। শুরু হয়েছে চেস্ট থেরাপি ও মোবিলাইজেশন।’

হাসপাতাল সুত্রে জানা গেছে, সব ঠিক থাকলে মঙ্গলবার থেকেই তাকে হাঁটানোর চেষ্টা করবেন চিকিৎসকরা। পাশাপাশি সৌমিত্র চট্টোপাধ্যায়কে গল্প শোনানো হবে। এ বিষয়ে পৌলমী বসুর সঙ্গেও কথা বলা হয়েছে, যাতে তিনি ভাল স্মৃতি-কথা প্রবাদপ্রতীম শিল্পীকে শোনাতে পারেন।

উল্লেখ্য, বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। চিকিৎসকের পরামর্শে তার করোনা পরীক্ষা করানো হয়। মঙ্গলবার (৬ অক্টোবর) রিপোর্টে কোভিড পজিটিভ আসে কিংবদন্তি এই অভিনেতার। এরপরই কলকাতার বেলভিউ ক্লিনিকে ভর্তি করা হয় তাকে। সেখানে শুক্রবার থেকে তার শারীরিক অবস্থার অবনতি হয়। দেয়া হয় প্লাজমা থেরাপি। দ্বিতীয় বার প্লাজমা থেরাপির পর তার অবস্থার উন্নতি হয়েছিল। কিন্তু পরবর্তিতে তিনি আবার সংকটাপন্ন হয়ে পড়েন। তার হৃদস্পন্দন অনিয়মিত হয়ে যায়। এছাড়াও তার পটাশিয়াম, সোডিয়াম, ক্যালসিয়ামের মাত্রাও ওঠানামা করে। ইলেকট্রো লাইটের ভারসাম্যহীনতার জন্য তার মানসিক অস্থিরতা বেড়ে যায়। এমন কি তার শরীরে ১০২ ডিগ্রির মতো জ্বর ছিল। অ্যামোনিয়ার লেভেলও বেড়ে গিয়েছে বলে জানা যায়। তাকে বাইপ্যাপ ভেন্টিলেশনে রাখা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন