বিজ্ঞাপন

হাসির জন্য বাবার কান্না

March 13, 2018 | 2:15 pm

মহিউদ্দিন সুমন,ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

টাঙ্গাইল: রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ইমরানা কবির হাসি। আর তার স্বামী সফটওয়ার ইঞ্জিনিয়ার রাকিবুল হাসান।

সোমবার কাঠমান্ডু ত্রিভুবন বিমানবন্দরে বিধ্বস্ত হওয়া এউএস বাংলার ওই উড়োজাহাজটিতেই ছিলেন এই প্রকৗশলী দম্পত্তি। বিমান দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে নরভিক হাসপাতালের আইসিইউতে ভর্তি আছেন হাসি। কিন্তু মারা গেছেন তার স্বামী রাকিবুল হাসান।

মঙ্গলবার ভোরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন হাসির বাবা হুমায়ুন কবির। কিন্তু পাসপোর্ট না থাকায় যেতে কাঠমন্ডু যেতে পারেননি তিনি। দিশেহারা হুমায়ন কবির সারাবাংলাকে জানান, হাসির শরীরের ত্রিশ শতাংশ পুড়ে গেছে। ফ্রাক্চার হয়েছে তার ডানহাত।

বিজ্ঞাপন

হাসির বাবা হুমায়ুন কবির

জানান,তিনি না গেলেও তাদের পক্ষ থেকে ২ জন কান্ডমান্ডু গেছেন। প্রার্থনা করছেন মেয়ে সুস্থ হয়ে ফিরে আসবে ।

বলেন, হাসি তার কর্মস্থল রাজশাহী থেকে ১০ মার্চ ঢাকার মিরপুরের কাজীপাড়ায় তার শশুড়বাড়ীতে আসে নেপাল বেড়াতে যাবার জন্য। তার স্বামী রাকিবুলের কর্মস্থল ঢাকাতেই।

বিজ্ঞাপন

সোমবার ঘটনার পরপরই  টাঙ্গাইলের  হাজেরা ঘাটের  ইমরানা কবির হাসির বাড়িতে গিয়ে এই প্রতিবেদকের কথা হয়  হাসির বাবা  ব্যাংক কর্মকর্তা হুমায়ুন কবিরের সাথে। তিনি জানান, স্বামী-স্ত্রী দুজনে ছুটি কাটানোর জন্য নেপালে যায়। এসময় কান্না আটকে রাখার চেষ্টা করেন  হুমায়ন কবির। বলেন,‘আমি জানতে পেরেছি আমার মেয়ে জামাই মারা গেছে। আর মেয়ে হাসি নেপালের একটি হাসপাতালে ভর্তি আছে।’

কান্নায় ভেঙ্গ পড়েন হাসির বাবা। কিছুটা সময়  বলেন,‘ আমার মেয়ে আর রাকিবুল খুব  পড়ুয়া  স্বভাবের। ঘুরে বেড়াতেও ভালবাসে।  দুজনেই অত্যন্ত মেধাবী। আমাদের জীবন তছনছ হয়ে গেল। সব শেষ হয়ে গেল।’

জানালেন, হাসি ২০০৫ সলে টাঙ্গাইল বিন্দুবাসিনী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। ২০০৭ সালে এইচএসসি পাস করে রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সাইন্সে ভর্তি হয়। ফাইনালে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হওয়ার পর রুয়েটেই প্রভাষক হিসাবে যোগদান করেন।রকিবুল ইসলামও কম্পিউটার সাইন্সে হাসির তিন বছরের সিনিয়র ছিল। ২০১২ সালে ওদের বিয়ে হয়।

তিনি জানান, দুর্ঘটনার খবর শোনার পরই  অসুস্থ হয়ে পড়েছেন হাসির মা। মেয়ে ও তার স্বামী কেমন আছে তা জানতে চাচ্ছেন।হাসির মাকে জানানো হয়েছে ,ওরা ভাল আছ। দু একদিনের মধ্যেই দেশে ফিরবে তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএস/জেডএফ

উএস বাংলার বিধ্বস্ত বিমা‌নের ক্রুর কন্যা অপহৃত

ক্যাপ্টেন আবিদ সুলতান মারা গেছে

নেপালের পথে স্বজনরা

ইউএস বাংলার বিধ্বস্ত বিমা‌নের ক্রুর কন্যা অপহৃত

‘০২’ আর ‘২০’র দ্বিধায় গেল ৫০ প্রাণ!

নেপালের বিমানবন্দরে ৭০টির বেশি দুর্ঘটনা

৯ বাংলাদেশি বেঁচে আছেন, নিহত ২৪

প্রয়োজনে বিদেশি তদন্ত, সারাবাংলাকে ইউএস-বাংলার এমডি

সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

শোক জানিয়েছে ট্রাইব্যুনাল

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন