বিজ্ঞাপন

ফ্রান্সের রাষ্ট্রদূতকে ফেরত পাঠানোর দাবি সম্মিলিত ইসলামী দলগুলোর

October 30, 2020 | 4:39 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশে থাকা ফ্রান্সের রাষ্ট্রদূতকে দেশে ফেরত পাঠানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ‘সম্মিলিত ইসলামী দলসমূহে’র নেতারা। এই দাবি না মানা হলে আগামীতে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন নেতারা।

বিজ্ঞাপন

শুক্রবার (৩০ অক্টোবর) জুমার নামাজ শেষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে বিক্ষোভ মিছিল বের করে ‘সম্মিলিত ইসলামী দলসমূহে’র ব্যানারে নেতাকর্মীরা। বিজয়নগর নাইটিংগেল মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা এই দাবি করেন।

সম্মিলিত ইসলামী দলসমূহের সহ সভাপতি আবু তাহের জিহাদী আল কাশেমী বলেন, ‘সরকারকে বলছি, ফ্রান্সের রাষ্ট্রদূতকে এ দেশ থেকে বের করে দেন। যেভাবে সারাদেশে আন্দোলন শুরু হয়েছে তাতে পালানোর দিশা পাবে না। তাই আগেভাগেই রাষ্ট্রদূতকে বাংলাদেশ থেকে বের করে দেন। আল্লাহর নবীকে কটূক্তি করে এদেশে কেউ থাকতে পারবে না।’

সম্মিলিত ইসলামী দলসমূহের মহাসচিব (মুখপাত্র) জাফরুল্লাহ খান বলেন, ‘রাশিয়া যেভাবে খণ্ড-বিখণ্ড হয়ে গেছে আগামী দিনে ফ্রান্সও খণ্ড খণ্ড হয়ে যাবে। এই ফ্রান্সের জন্যই আবারও করোনা বাড়তে পারে। তারা আল্লাহর রাসুলকে অবমাননা করেছে।’ ফ্রান্সের পণ্য বর্জন করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

বিজ্ঞাপন

বক্তারা বাংলাদেশে ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানাতে সরকারের প্রতি আহ্বান জানান। এছাড়া রাষ্ট্রদূতকে বাংলার জনগণের কাছে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবিও জানানো হয় সমাবেশ থেকে।

সারাবাংলা/ইউজে/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন