বিজ্ঞাপন

দেশে ২৪ ঘণ্টায় ২৫ মৃত্যু, শনাক্ত ১৭৩৬

November 2, 2020 | 4:13 pm

সারাবাংলা ডেস্ক

মহামারি নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৯৬৬ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া নতুন করে ১ হাজার ৭৩৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৪ লাখ ১০ হাজার ৯৮৮ জনে।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতর থেকে সোমবার (২ নভেম্বর) পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি ১১৩টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৮৯১টি এবং পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৭৮৫টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২৩ লাখ ৬১ হাজার ৭০২টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৭ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৭ দশমিক ৪০ শতাংশ।

বিজ্ঞাপন

নতুন যে ২৫ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২০ এবং নারী পাঁচজন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৪ হাজার ৫৮৮ জন বা ৭৬.৯০ শতাংশ এবং নারী ১ হাজার ৩৭৮ জন বা ২৩ দশমিক ১০ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৯৬১ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ২৭ হাজার ৯০১ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৭৯ দশমিক ৭৮ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। রোগী শনাক্তের ১০ দিনের মাথায় প্রথম একজনের মৃত্যু হয়। করোনার বিস্তার রোধে সরকার দফায় দফায় সাধারণ ছুটি ঘোষণা করে। বর্তমানে স্বাস্থ্যবিধি সরকারি-বেসরকারি অফিসগুলোর কার্যক্রম চলছে। তবে শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিসি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন