বিজ্ঞাপন

ডর্টমুন্ডকে হারিয়ে শীর্ষে বায়ার্ন মিউনিখ

November 8, 2020 | 9:58 am

স্পোর্টস ডেস্ক

নিজেদের মাঠে প্রথমে এগিয়ে গেলেও উড়তে থাকা বায়ার্ন মিউনিখকে আটকাতে পারেনি বরুসিয়া ডর্টমুন্ড। হাড্ডহাড্ডি লড়াইয়ের ম্যাচে ডর্টমুন্ডকে কাল ৩-২ গোলে হারিয়েছে বায়ার্ন। এই জয়ে জার্মান বুন্দেসলিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে বসেছে হান্স ফ্লিকের দল।

বিজ্ঞাপন

বায়ার্নের হয়ে একটি করে গোল করেছেন ডাভিড আলবা, রবার্ট লেভাডফস্কি ও লেরয় সানে। ডর্টমুন্ডের হয়ে গোল করেছেন মার্কো রয়েস ও আর্লিং হলান্ড।

ডটুর্মান্টের মাঠে প্রথমে জালের ঠিকানা খুঁজে পেয়েছিলেন বায়ার্নের লেভাডফস্কি। ম্যাচের ২৪ মিনিটে বল জালে জড়িয়ে দেন বায়ার্ন তারকা। কিন্তু অফসাইডের কারণে গোল বাতিল হয়ে যায়। এর আগে লেয়ন গোরেৎস্কোর হেড রুখে দেন বরুসিয়া গোলরক্ষক।

ম্যাচে প্রথম গোল হয়েছে ৪৫ মিনিটে গিয়ে। রাফায়েল গেররেরোর পাস ফাঁকায় পেয়ে সহজেই বল জালে জড়িয়ে দেন ডর্টমুন্ডের রায়েস। অবশ্য প্রথমার্ধের যোগ করা সময়েই সমতায় ফিরে বায়ার্ন। ফ্রি-কিকের দারুণ এক আক্রমণ গড়ে গোল করেন আলবা।

বিজ্ঞাপন

৪৮ মিনিটে বায়ার্নকে ২-১ ব্যবধানে এগিয়ে নেন লেভানডফস্কি। দারুণ এক হেডে গোল আদায় করেন নেন পোলিশ তারকা। ৮০ মিনিটে তৃতীয় গোলটি পায় বায়ার্ন। এখানেও লেভানডফস্কির অবদান। তার পাস থেকেই জোড়ালো এক শটে গোল করেন সানে। ৮৩ মিনিটে হলান্ডার ব্যবধান ৩-২ করলে নাটকীয়তার একটা আভাস পাওয়া যাচ্ছিল। শেষ পর্যন্ত তেমনটা অবশ্য হয়নি। ৩-২ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে বায়ার্ন।

এ নিয়ে বুন্দেসলিগার সাত ম্যাচের ছয়টিতেই জিতল বায়ার্ন। ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে দলটি। দুই নম্বরে থাকা লাইপজিগের পয়েন্ট ১৬। দ্বিতীয় ম্যাচ হারা ডর্টমুন্ড ১৫ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন