বিজ্ঞাপন

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখনও আগের মতোই

November 10, 2020 | 2:08 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখনও আগের মতোই। তিন দিন আগে যেমন অবস্থায় ছিল এখনও তেমনই রয়েছে বলে জানিয়েছে বেলভিউ হাসপাতালের চিকিৎসক। তবে সোমবার (৯ নভেম্বর) পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পক্ষ থেকে চিকিৎসকদের একটি দল বেলভিউ হাসপাতালে সৌমিত্রকে দেখতে আসেন।

বিজ্ঞাপন

ভারতীয় গণমাধ্যম সুত্রে জানা গেছে, পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পরামর্শে তৈরি সেই টিম দেখে যাওয়ার পরই সিদ্ধান্ত নেওয়া হয় বুধবার (১০ নভেম্বর) ট্র্যাকিওস্টমি করা হবে প্রবীণ এই অভিনেতার। তবে একইসঙ্গে ওই পদ্ধতি ব্যবহারের ফলে যাতে তার অন্য কোনও শারীরিক ক্ষতি না হয় সেদিকটিও খতিয়ে দেখা হচ্ছে। ট্র্যাকিওস্টমির ব্যাপারে তার পরিবারের থেকে অনুমোদন পাওয়া গিয়েছে বলেও জানিয়েছেন চিকিৎসকরা।

এদিকে বেলভিউ হাসপাতালের পক্ষ থেকে ডা. অরিন্দম কর সোমবার রাতের মেডিক্যাল বুলেটিনে জানিয়েছেন, সার্বিকভাবে প্রবীণ ওই অভিনেতার শারীরিক অবস্থা এখনও আগের মতোই। দিন তিনেক আগে সৌমিত্রর অবস্থা যেমন ছিল এখনও তেমনই রয়েছে। নতুন করে তার আর কোনও পরিবর্তন হয়নি। মাঝে মাঝে তার সংজ্ঞা ফিরছে। তবে তা বেশিক্ষণের জন্য স্থায়ী হচ্ছে না। ঠিক হয়েছে পুনরায় অভিনেতার ইইজি করা হবে। বুধবার (১০ নভেম্বর) এই অস্ত্রোপচারের পর সৌমিত্রবাবুর ফুসফুসে বেশি অক্সিজেন পৌঁছবে বলেই ধারণা চিকিৎসকদের। ঠিক হয়েছে প্লাজমাফেরেসিসও হবে অভিনেতার।

উল্লেখ্য, বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। চিকিৎসকের পরামর্শে তার করোনা পরীক্ষা করানো হয়। মঙ্গলবার (৬ অক্টোবর) রিপোর্টে কোভিড পজিটিভ আসে কিংবদন্তি এই অভিনেতার। এরপরই কলকাতার বেলভিউ ক্লিনিকে ভর্তি করা হয় তাকে। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হয়। দেয়া হয় প্লাজমা থেরাপি। এরপর তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। সেইসঙ্গে চিকিৎসাতেও সাড়া দিতে থাকেন তিনি। কিন্তু আচমকাই তার শারীরিক অবস্থা সংকটজনক হয়ে পড়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
আমার সাহস এবং শক্তি ছিল দেশের জনগণ: প্রধানমন্ত্রী৩ লাখ টাকা জরিমানার বিধান রেখে গ্রাম আদালত বিল পাস‘নাসডাক স্টকহোমের সহযোগিতায় সমৃদ্ধ হবে বাংলাদেশের পুঁজিবাজার’সুইডেনের রাষ্ট্রদূতের সঙ্গে বিজিএমইএ’র নেতাদের বৈঠকমানবপ্রেম ছিল রবীন্দ্রনাথের জীবনবোধের প্রধান পাথেয়: রাষ্ট্রপতিরবীন্দ্রনাথ জীবনমুখী শিক্ষা দর্শনের পথপ্রদর্শক: প্রধানমন্ত্রীখুলনার পাবলিক প্রসিকিউটর পলাশ এক মাসের জন্য সাসপেন্ড‘রবীন্দ্রনাথ ঠাকুর বিশ্বের শ্রেষ্ঠ মনীষীদের একজন’কর ব্যবস্থাপনায় দক্ষতার অভাব ও দুর্নীতি রয়েছে: দেবপ্রিয়চাহিদার তুলনায় ৫০০ এমএমসি গ্যাসের ঘাটতি রয়েছে: প্রতিমন্ত্রী সব খবর...
বিজ্ঞাপন