বিজ্ঞাপন

সুইডেনের রাষ্ট্রদূতের সঙ্গে বিজিএমইএ’র নেতাদের বৈঠক

May 7, 2024 | 9:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ফন লিন্ডের সঙ্গে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)র এর সভাপতি এস এম মান্নান (কচি) এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সোমবারের (৬ মে) ওই বৈঠকে সুইডেনের রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন সুইডেন দূতাবাসের হেড অব পলিটিক্যাল, ট্রেড অ্যান্ড কমিউনিকেশন লোভিসা হফম্যান।এসময় বিজিএমইএ এর সিনিয়র সহ-সভাপতি খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি মিরান আলী, সহ-সভাপতি আবদুল্লাহ হিল রাকিব, পরিচালক আসিফ আশরাফ, পরিচালক মো. ইমরানুর রহমান, পরিচালক মো. আশিকুর রহমান (তুহিন), পরিচালক শোভন ইসলাম, পরিচালক শামস মাহমুদ, পরিচালক মো. জাকির হোসেন ও পরিচালক মো. রেজাউল আলম (মিরু)ও উপস্থিত ছিলেন।

বৈঠকে বাংলাদেশ ও সুইডেনের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর উপায়গুলোর উপর গুরুত্ব দিয়ে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়।বিজিএমইএ নেতারা বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের বর্তমান অবস্থা, রূপকল্প এবং সম্ভাবনা বিষয়ে রাষ্ট্রদূতকে অবহিত করেন।

বিজ্ঞাপন

আলোচনায় তারা টেকসই প্রবৃদ্ধি অর্জন এবং উন্নয়নের প্রতি শিল্পের জোরালো প্রতিশ্রুতি তুলে ধরে প্রতিশ্রুতি বাস্তবায়নে সাসটেইনেবিলিটি প্রসারের লক্ষ্যে শিল্পের গৃহীত উদ্যোগগুলো তুলে ধরেন। বিজিএমইএ নেতারা পোশাক খাতের অগ্রগতির জন্য বিশেষ করে নবায়নযোগ্য শক্তি, উদ্ভাবন, প্রযুক্তি হস্তান্তর এবং সবুজ প্রবৃদ্ধির উদ্যোগগুলোতে সুইডিশ সরকারের সহযোগিতা গভীরভাবে কামনা করেন।

বৈঠকে উভয় পক্ষ বাংলাদেশ ও সুইডেনের মধ্যে ঘনিষ্ঠ অর্থনৈতিক সম্পর্ক গড়ে তোলা এবং একসঙ্গে কাজ করার সুযোগ ও উপায়গুলো খুঁজে বের করার বিষয়ে অঙ্গীকার ব্যক্ত করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন