বিজ্ঞাপন

‘গণগ্রেফতারের কারণে পুলিশের গ্রেফতার বাণিজ্যও শুরু হবে’

November 14, 2020 | 7:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: যাত্রাবাহী বাসে আগুন দেওয়ার ঘটনায় জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে, উল্লেখ করে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, ‘গণগ্রেফতারের কারণে পুলিশের গ্রেফতার বাণিজ্যও শুরু হবে।’ এছাড়া তিনি অনতিবিলম্বে বাসে আগুন দেওয়ার ঘটনার নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য তদন্ত, অপরাধীদের চিহ্নিত, গ্রেফতার ও বিচারের দাবি জানিয়েছেন।

বিজ্ঞাপন

শনিবার (১৪ নভেম্বর) এক বিবৃতিতে তিনি এই দাবি জানান।

বিবৃতিতে গত বাসে আগুন দেওয়ার ঘটনায় নিন্দা ও ক্ষোভ জানিয়ে বলেছেন, তদন্তের আগেই যেভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তিরা বক্তব্য রাখছেন, বিরোধীদলের নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করছে, শত শত ব্যক্তিকে আসামি দেখিয়ে মামলা করছেন তাতে এই ঘটনার নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য তদন্তের সুযোগ থাকছে না। তদন্তের আগেই সরকারের নীতিনির্ধারকদের বক্তৃতা-বিবৃতি থেকে এটা স্পষ্ট যে সরকার এই ঘটনার জন্য দায়ী প্রকৃত অপরাধীদের গ্রেফতার ও বিচারের পরিবর্তে বিরোধী রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করার অজুহাত হিসাবেই কাজে লাগাতে বেশি তৎপর। তিনি বলেন, এই ঘটনার সুযোগে গায়েবী মামলায় গণগ্রেফতার শুরু হয়েছে।

তিনি বলেন, যাত্রাবাহী বাসে আগুন দেওয়া আন্দোলনের কোনো ফর্ম হতে পারে না, দুর্ভাগ্যজনকভাবে ২০১৩-১৪ সালে যেমন দেশবাসী এই ধরনের ঘটনা গেছে, আবার আওয়ামী লীগ যখন বিরোধী দলে ছিল তখনও এই সহিংস কর্মকাণ্ড দেখা গেছে। তিনি বলেন, এই ধরনের সহিংসতা কেবল বিচ্ছিন্নতাকেই বাড়িয়ে তোলে। তিনি দমন-নিপীড়নের পথ পরিহার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন