বিজ্ঞাপন

সাইফউদ্দিনের কাছে হেরে গেলেন সাকিব

November 16, 2020 | 5:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

শের-ই-বাংলার ইনডোরের নেটে ব্যাটিং অনুশীলন করছিলেন সাকিব আল হাসান। আর তাকে বল করছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। অনুশীলনের এক পর্যায়ে দুজন একটি মিনি ম্যাচ খেলার সিদ্ধান্ত নিলেন। ৪ বলের এই ম্যাচ জিততে সাকিবকে করতে হবে ৮ রান। কিন্তু সাকিব সাকুল্যে রান নিতে পারলেন মাত্র দুটি। ম্যাচটি অনায়াসেই নিজের করে নিলেন তরুণ অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

বিজ্ঞাপন

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে গতকালই স্কিল অনুশীলন শুরু করেছেন সাকিব আল হাসান। ব্যাটে-বলে ছন্দে ফিরতে কিছুটা সময় তো লাগবেই। সে কারণেই সাইফউদ্দিনের সঙ্গে দুই ওভারের চ্যালেঞ্জ ম্যাচটি এদিন খেলেননি সাকিব। সময় নিয়েছেন দিন কয়েকের।

সব ঠিক থাকলে ২৪ নভেম্বর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে এক বছরেরও বেশি সময় পর আবারও প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন লাল সবুজের নন্দিত বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তার আগে সোমবার (১৬ নভেম্বর) মোহাম্মদ সাইফউদ্দিনের বিপক্ষে ভিন্ন এক ম্যাচে তার নামার কথা ছিল। আসলে এটি ঠিক ম্যাচ নয়। সাকিবকে সাইফউদ্দিন একটা চ্যালেঞ্জ দিয়ে রেখেছিলেন। সাইফউদ্দিন যার নাম দিয়েছেন ‘চ্যালেঞ্জ ম্যাচ’। যেখানে দুই ওভার বল করবেন সাইফউদ্দিন, সাকিবকে নিয়ে হবে ২২ রান। যা এদিন খেলতে অস্বীকৃতি জানিয়েছেন টাইগার অলরাউন্ডার। ব্যাটিংয়ে পূর্ণ ছন্দে ফিরতে দিন কয়েকের সময় নিয়েছেন সাকিব।

বিজ্ঞাপন

তবে ওই চ্যালেঞ্জ ম্যাচটি না খেললেও দুজন একটি মিনি ম্যাচ ঠিকই খেলেছেন। যেখানে জিতেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। সাকিবকে ম্যাচটি জিততে ৪ বলে নিতে হত ৮ রান। কিন্তু তিনি নিতে পেরেছেন ২ রান।

সোমবার (১৬ নভেম্বর) সাইফউদ্দিন সারাবাংলাকে এতথ্য দিয়েছেন।

‘দুই ওভারে ২২ রানের যে ম্যাচটি খেলার কথা ছিল সেটা খেলা হয়নি। চ্যালেঞ্জ ম্যাচটি সাকিব ভাই আজকে খেলেননি। নিজেকে মানিয়ে নিতে আরেকটু সময় নিয়েছেন। হয়তো অনেকদিন পর ব্যাটিং শুরু করেছেন তাই। এমনিতে ওনাকে আজকে নেটে বোলিং করলাম। একটি মিনি ম্যাচ খেলেছি। কথা ছিল উনি ৪ বলে ৮ রান নিবেন। উনি ২ রান নিতে পেরেছেন। ওই মিনি ম্যাচটি জিতেছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন