বিজ্ঞাপন

নায়ক ফারুক করোনায় আক্রান্ত

November 17, 2020 | 5:58 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

চলচ্চিত্রে অবদানের জন্য ‘আজীবন সম্মাননা’প্রাপ্ত কিংবদন্তি অভিনেতা ও সংসদ সদস্য ফারুক করোনায় আক্রান্ত হয়েছেন। গত রবিবার (১৫ নভেম্বর) তার কোভিড-১৯ পরীক্ষার ফল পজেটিভ আসে। সারাবাংলাকে খবরটি নায়ক ফারুক নিজেই নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

ফারুক জানান, তিনি বর্তমানে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি আছেন। বর্তমানে জ্বর ও কাশি থাকলেও তার বড় ধরনের কোন সমস্যা নেই।

এদিকে তার স্ত্রী ফারহানা পাঠান জানান, জ্বর ও কাশি থাকায় নভেম্বরের প্রথম সপ্তাহে ফারুকের করোনা পরীক্ষা করা হয়। কিন্তু তখন ফল নেগেটিভ আসে। এর তিনি ৯ নভেম্বর জাতীয় সংসদ অধিবেশনে যোগদান করেন। এরপর দিন থেকে আবার জ্বর আসে। পরবর্তীতে পরীক্ষা করালে করোনা পজেটিভ আসে।

এর আগে গত ১৮ আগস্ট তীব্র জ্বর নিয়ে প্রথমে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন ফারুক। এরপর আরও কয়েক দফায় হাসপাতালে ভর্তি হয়ে শেষ পর্যন্ত দেশ থেকে চিকিৎসার জন্য সিঙ্গাপুর যেতে হয় তাকে।

বিজ্ঞাপন

১৩ সেপ্টেম্বর তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেধ ভর্তি হন। সেখানে তার যক্ষ্মা ধরা পড়ে। দেড় মাস চিকিৎসার পর সুস্থ হয়ে তিনি সম্প্রতি দেশে ফিরেন। দেশে ফেরার পর থেকে বাসায় চলচ্চিত্র ও রাজনৈতিক অঙ্গনের মানুষদের সঙ্গে নিয়মিত দেখাশোনা করে আসছিলেন তিনি।

১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ফারুকের চলচ্চিত্রে অভিষেক ঘটে। তিনি লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, সারেং বৌ, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে, মিয়া ভাই-সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

‘লাঠিয়াল’-এ অভিনয়ের জন্য তিনি ১৯৭৫ সালে ‘শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এবং ২০১৬ সালে ‘আজীবন সম্মাননা’ অর্জন করেন। বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে তিনি সবচেয়ে সফল ও সেরা নায়কদের একজন হিসেবে স্বীকৃত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন