বিজ্ঞাপন

মোরাতার অন্তিম মুহূর্তের গোলে ফেরেঙ্কভারোসকে হারাল জুভেন্টাস

November 25, 2020 | 8:31 am

স্পোর্টস ডেস্ক

ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে ফেরেঙ্কভারোসের বিপক্ষে প্রথমে গোল হজম করে পিছিয়ে পড়ে জুভেন্টাস। তবে ঘরের মাঠে অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে ক্রিস্টিয়ানো রোনালদো ও আলভারো মোরাতার গোলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে ম্যাচ জিতে নেয় জুভেন্টাস। বার্সেলোনার বিপক্ষে হারলেও ফেরেঙ্কভারোসকে দুবার আর ডায়নামো কিয়েভকে হারিয়ে পরের রাউন্ড নিশ্চিত করেছে জুভেন্টাস।

বিজ্ঞাপন

ম্যাচের সময় ২০ মিনিট স্পর্শ করার আগেই ১-০ গোলে এগিয়ে যায় ফেরেঙ্কভারোস। জুভেন্টাসের ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে মায়রতো উজুনির গোলে লিড নেয় ফেরেঙ্কভারোস। তবে প্রথমার্ধ শেষের আগেই গোল পরিশোধ করেন ক্রিস্টিয়ানো রোনালদো। এটি চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে রোনালদোর প্রথম গোল। এর আগে মাত্র একটি ম্যাচ খেলে একটি অ্যাসিস্ট করেছিলেন সিআরসেভেন।

ম্যাচের ৩৫ মিনিটের মাথায় হুয়ান কুয়াদ্রাদোর বাড়ানো বল ডি বক্সের ঠিক বাইরে পেয়ে যান ক্রিস্টিয়ানো রোনালদো, বল পেয়েই বা পায়ে জোরালো শট নেন এই পর্তুগিজ। রোনালদোর বা পায়ের শট গিয়ে জড়ায় ডান পাশের কর্নার দিয়ে জালে। আর তাতেই ম্যাচে সমতায় ফেরে তুরিনের বুড়িরা।

প্রথমার্ধ ১-১ গোলে সমতায় শেষ হলেও দ্বিতীয়ার্ধে গোলের জন্য হন্যে হয়ে ওঠে জুভেরা। বার্নার্দেস্কি আর পাওলো দিবালা দুটি সুযোগ হাতছাড়া করেন দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই। এরপর ম্যাচের ৬৮ মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদো নিজের দ্বিতীয় গোলের বেশ কাছে পৌঁছে যান তবে ফেরেঙ্কভারোসের গোলরক্ষক দিবাসজের দারুণ সেভ রোনালদোকে হতাশ করে। এরপর ৭৬ মিনিটে বদলি হিসেবে মাঠে নামা আলভারো মোরাতার শট গোলপোস্টে লেগে ফিরে আসলে ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে যাওয়া হয়নি জুভেদের।

বিজ্ঞাপন

খেলার তখন অন্তিম মুহূর্ত, চলছে নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটের খেলা। এ সময় মাঠের ডান পাশে বল পেয়ে যান হুয়ান কুয়াদ্রাদো, বল পেয়ে ডি বক্সে থাকা মোরাতার উদ্দেশে ক্রস করেন তিনি। দূর পোস্টে দাঁড়িয়ে থাকা মোরাতা লাফিয়ে উঠে বলে হেড করেন তবে আবারও বাধা হয়ে দাঁড়াতে চেয়েছিলেন ফেরেঙ্কভারোস গোলরক্ষক। কিন্তু এবার বল তাঁর হাতের নিচে দিয়ে জালে জড়িয়ে যায়। আর জুভেন্টাস এগিয়ে যায় ২-১ গোলের ব্যবধানে।

শেষ মুহূর্তে মোরাতার গোলে ঘরের মাঠে ২-১ গোলের ব্যবধানে ফেরেঙ্কভারোসের বিপক্ষে ম্যাচ জিতে নিল জুভেন্টাস আর সেই সঙ্গে নিশ্চিত করল পরের রাউন্ডও। গ্রুপ পর্বের চার ম্যাচের ভেতর কেবল বার্সেলোনার কাছে হারলেও বাকি তিন ম্যাচে জিতে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে অবস্থান করছে রোনালদোরা। গ্রুপের শীর্ষে চারটি ম্যাচ জয়ী বার্সেলোনা। আর চার ম্যাচের ভেতর তিনটিতে হার ও একটি করে ড্র করা ডায়নামো কিয়েভ তিনে ও ফেরেঙ্কভারোস চারে অবস্থান করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন