বিজ্ঞাপন

দুবলার চরে রাস মেলার নিরাপত্তায় কোস্ট গার্ড

November 28, 2020 | 12:00 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: তিনদিন ব্যাপী (২৮-৩০ নভেম্বর) সুন্দরবনের শরণখোলা রেঞ্জের আওতাধীন দুবলার চরের আলোরকোলে হিন্দু ধর্মাবলম্বীদের রাস পূর্ণিমার পূণ্যস্নান অনুষ্ঠিত হবে। সরকারি নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ পরিস্থিতি ও ধর্মীয় স্পর্শকাতরতা বিবেচনায় ওই রাস-পূর্ণিমা উৎসবে শুধুমাত্র পূণ্যার্থী ও তীর্থযাত্রীরা অংশ নিতে পারবেন।

বিজ্ঞাপন

প্রতিবছরের ন্যায় এবারেও হাজার হাজার হিন্দু তীর্থযাত্রীদের সমাগম ঘটবে বলে জানা যায়। এ উপলক্ষে পূণ্যস্নানে আগত পূণ্যার্থী/তীর্থযাত্রীদের জানমালের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে বাংলাদেশ কোস্ট গার্ড সর্বদা নজরদারি রাখবে।

দুবলার চরে যাতায়াতের জন্য বন বিভাগ কর্তৃক অনুমোদিত পাঁচটি রুটের সকল নৌযানে কোস্ট গার্ড ও বনবিভাগ যৌথভাবে তল্লাশির ব্যবস্থা নেওয়া হয়েছে। এ সকল নৌযান যেন সুন্দরবনে বন্যপ্রাণী শিকার এবং অবৈধভাবে গাছ কাটতে না পারে সে জন্য নির্দিষ্ট সময়ের জন্য কোস্ট গার্ড এর বিশেষ টহল অব্যাহত থাকবে। এ ছাড়া থাকবে মেডিকেল টিমও।

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি দ্রুত মোকাবিলার জন্য দুবলার চরে কোস্ট গার্ড স্টেশানের নিচতলায় কন্ট্রোল রুম (মোবাইল নম্বর ০১৫৩৫৮৮৯২০৪ এবং অতিরিক্ত ০১৭৬৯৪৪৪৩৩৩) বসানো হয়েছে।

বিজ্ঞাপন

কোস্ট গার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম হাবিব উল আলম জানান, রাস পূর্ণিমা উৎসব উদযাপনে কোস্ট গার্ডের নিজস্ব প্রস্তুতির পাশাপাশি র‌্যাব, বনবিভাগ, নৌ পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

সারাবাংলা/ইউজে/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন