বিজ্ঞাপন

কাঠের নৌকা থেকে ৩ লাখ ২২ হাজার পিস ইয়াবা জব্দ

December 16, 2020 | 5:15 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কক্সবাজার টেকনাফের সাবরাং এলাকায় অভিযান চালিয়ে ৩ লাখ ২২ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। এ সসয় একটি কাঠের নৌকাও জব্ধ করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৬ ডিসেম্বর) ভোরে টেকনাফের সাবরাংয়ের কাটাবুনিয়া এলাকা থেকে সমুদ্রপথে পাচারের সময় এসব ইয়াবা জব্ধ করা হয় বলে জানিয়েছেন কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম হামিদুল ইসলাম।

মিডিয়া কর্মকর্তা হামিদুল ইসলাম বলেন, গোপনীয় সূত্রে জানা যায়, সমুদ্রপথে মায়ানমার হতে বাংলাদেশে ইয়াবা পাচার হবে। এরপর ওই এলাকায় অভিযানের জন্য কোস্ট গার্ড সদস্যরা সাবরাংয়ের জিরো পয়েন্ট এলাকায় অবস্থান নেয়। অভিযান চলার সময় মায়ানমার সীমানা হতে একটি কাঠের নৌকা বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় ধাওয়া করলে তারা নৌকাটি সমুদ্র তীরে ভিড়িয়ে পালিয়ে যায়।

পরবর্তীতে উক্ত নৌকা তল্লাশী করে ৩ লাখ ২২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ও কাঠের নৌকার পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে, নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

সারাবাংলা/ইউজে/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন