বিজ্ঞাপন

নোয়াখালীর নাজিরের অবৈধ সম্পদের মামলা ঢাকায় স্থানান্তরে রুল

December 20, 2020 | 7:06 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে নোয়াখালী জেলা জজ আদালতের নাজির আলমগীর হোসেনসহ চার জনের বিরুদ্ধে করা মামলা ঢাকায় স্থানান্তরে রুল জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে মামলাটির কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (২০ ডিসেম্বর) দুদকের আবেদনের শুনানি নিয়ে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান।

তিনি বলেন, ‘নোয়াখালী জেলা জজ আদালতের নাজির আলমগীর হোসেনসহ চারজনের বিরুদ্ধে করা মামলা ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।’

বিজ্ঞাপন

‘একইসঙ্গে এই মামলা কেন ঢাকায় স্থানান্তর করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।’

বর্তমানে মামলাটি অভিযোগ গঠন পর্যায়ে রয়েছে। এই মামলায় দুদক ন্যায়বিচার না পাওয়ার আশঙ্কা থেকে ঢাকায় স্থানান্তরের জন আবেদন করেছেন বলে জানান দুদকের আইনজীবী।

অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে ২০১৯ সালের ৫ আগস্টে নোয়াখালী জেলা জজ আদালতের নাজির আলমগীর হোসেনসহ চারজনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের নোয়াখালীর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ (দুদক) মামলা করেন।

বিজ্ঞাপন

এর মধ্যে নাজমুন নাহার তার স্ত্রী এবং আফরোজা আক্তার তার বোন। অপর আসামির নাম বিজন ভৌমিক।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে জ্ঞাত আয়বহির্ভূত মোট ৭ কোটি ১৭ লাখ ৩৫ হাজার ৬২৫ টাকার সম্পত্তি অর্জন করেন। অর্জনকৃত ওই সম্পদ ভোগদখল রেখে প্রতারণামূলকভাবে মানি লন্ডারিং-সম্পৃক্ত অপরাধ, ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থের উৎস গোপনের লক্ষ্যে হেবা দলিল সম্পাদন, দলিলে জাল জালিয়াতি এবং বেনামে সম্পদ অর্জন এবং ভুয়া প্রতিষ্ঠান মেসার্স ঐশী ট্রেডার্সের ব্যবসার আড়ালে মোট ২৭ কোটি ৮২ লাখ ৭২ হাজার ৯৬৬ টাকা অবৈধভাবে স্থানান্তর, হস্তান্তর ও রূপান্তর করেছেন।

সারাবাংলা/কেআইএফ/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন