বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর ভাষণ উন্নয়ন-অর্জনের বস্তুনিষ্ঠ দলিল: কাদের

January 8, 2021 | 9:21 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগ সরকারের টানা তৃতীয় মেয়াদে ক্ষমতা নেওয়ার দুই বছর পূর্তি উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশে দেওয়া ভাষণকে ‘গত ১২ বছরের ঈর্ষণীয় উন্নয়ন ও অর্জনের বস্তুনিষ্ঠ দলিল’ বলে অভিহিত করেছেন ক্ষমতাসীন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

শুক্রবার (৮ জানুয়ারি) বিকেলে নিজের সরকারি বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণের ওপর বিএনপি নেতাদের বক্তব্যকে ‘অসত্য’ অভিহিত করে ব্রিফিংয়ে এর জবাব দেন সরকারের এই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

আরও পড়ুন- প্রধানমন্ত্রীর ভাষণ ‘মিথ্যাচারের কালো দলিল’: রিজভী

ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশে দেওয়া ভাষণকে ‘সময়োপযোগী ও দিকনির্দেশনামূলক ভাষণ’ বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, গত একযুগে আর্থসামাজিকসহ অন্যান্য খাতে দেশের অভাবনীয় উন্নয়ন, অগ্রগতি ও মানুষের জীবনমানের ক্ষেত্রে যে দৃশ্যমান অগ্রগতি সাধিত হয়েছে, তার সংক্ষিপ্ত চিত্র ফুটে উঠেছে এই ভাষণে। উন্নয়নের ধারাবাহিকতায় সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের রূপরেখাও প্রস্ফূটিত হয়েছে ভাষণে।

বিজ্ঞাপন

এসময় গত এক যুগে আওয়ামী লীগ সরকারের শাসনামলের অগ্রগতির চিত্র তুলে ধরেন ওবায়দুল কাদেরও। তিনি বলেন, ২০০৮ সালে দেশের মানুষের মাথাপিছু আয় যেখানে ছিল মাত্র ৬২৫ ডলার, এখন সেটি বেড়ে হয়েছে ২ হাজার ৬৪ মার্কিন ডলার। দারিদ্র্যের হার ৪১ দশমিক ৫ শতাংশ থেকে ২০ শতাংশে এবং অতি দারিদ্র্যের হার ২২ শতাংশ থেকে ১১ শতাংশে নেমে এসেছে।

বিএনপি আমলে বিদ্যুতের উৎপাদন মাত্র ৩ হাজার তিনশ মেগাওয়াট ছিল জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সরকার গঠনের পর ২০০৯ থেকে ২০২০ পর্যন্ত প্রায় ১৯ হাজার মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রিডে যুক্ত হয়েছে। বর্তমানে দৈনিক বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা দাঁড়িয়েছে ২৪ হাজার ৪২১ মেগাওয়াটে।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, বিএনপি জনগণ দ্বারা বারবার প্রত্যাখ্যাত হয়ে মিথ্যাচারের মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করে সরকারের উন্নয়নের সুফল থেকে বঞ্চিত করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বিএনপি-জামায়াতের দুঃশাসনে সরকারের সব খাত আকণ্ঠ দুর্নীতির নিমজ্জিত ছিল। তারা টানা পাঁচ বার দুর্নীতিতে বিশ্বচ্যাম্পিয়নের কালিমা লেপে দেয়েছিল দেশের ললাটে।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, দেশের মানুষ আর বিএনপির অপশাসনের মৃত্যু উপত্যকায় ফিরে যেতে চায় না। বিএনপি করোনা ভ্যাকসিন নিয়েও মিথ্যাচার করছে। তারা এর আগেও অপপ্রচার করছে। কিন্তু করোনা ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন, সেটাই সত্য— আমরা সেটা বাস্তবে প্রমাণ করে দেখাব।

জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর দেওয়া ভাষণ নিয়ে পড়ুন-

ফাইল ছবি

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন