বিজ্ঞাপন

নতুন ফলপ্রকাশের আশ্বাস, বেরোবিতে আন্দোলন প্রত্যাহার

January 14, 2021 | 11:51 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আইন লঙ্ঘন করে ইংরেজি বিভাগের ফলপ্রকাশের পর পরীক্ষা নিয়ন্ত্রককে অবরুদ্ধ করেছিলেন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা। পরে ফল পরিবর্তন ও ঢাকার লিয়াজোঁ অফিসের মিটিংয়ে যোগ না  দেওয়ার আশ্বাসে আন্দোলন থেকে সরে দাঁড়িয়েছেন তারা। এতে অবরুদ্ধ থাকা পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. নাজমুল হক মুক্ত হয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাত ৯টার পরে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সংগঠন অধিকার সুরক্ষা পরিষদ তাদের আন্দোলন স্থগিত করেন।

এর আগে, বিকেলে আইন লঙ্ঘন করে ইংরেজি বিভাগের ফলপ্রকাশের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে পরীক্ষা নিয়ন্ত্রক নাজমুল হককে অবরুদ্ধ করেন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা।

তাদের অভিযোগ, সম্প্রতি  বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থীরা ফলপ্রকাশের দাবিতে মধ্যরাতে আন্দোলন শুরু করলে প্রশাসন আন্দোলন দমাতে আইন লঙ্ঘন করে তড়িঘড়ি করে পরীক্ষা কমিটির সদস্য ও পরীক্ষা নিয়ন্ত্রকের সই ছাড়াই দুই কর্মকর্তার যোগসাজশে ফলপ্রকাশ করেন। এ ঘটনায় বুধবার (১৩ জানুয়ারি) রাতে পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্বে থাকা মোরশেদ হোসেনকে অব্যাহতি দেন উপাচার্য। আজ বৃহস্পতিবার সকালে পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্বে যোগ দিয়েছেন নাজমুল হক।

বিজ্ঞাপন

আন্দোলন স্থগিতের বিষয়ে অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. মতিউর রহমান বলেন, ফলপ্রকাশের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আন্দোলনে নেমেছিলাম। পরীক্ষা নিয়ন্ত্রক নতুন করে ফলপ্রকাশের আশ্বাস দিয়েছেন। এছাড়াও তিনি যেহেতু সিন্ডিকেট সদস্য, তাই বর্তমান উপাচার্যের আমলে তিনি ঢাকায় গিয়ে আর কোনো মিটিং-সভায় অংশ নেবেন না বলেও আশ্বাস দিয়েছেন। এ কারণে আমরা আন্দোলন সাময়িকভাবে স্থগিত করেছি।

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন