বিজ্ঞাপন

মধ্যাহ্ন বিরতির আগে প্রস্তুতি ম্যাচের নিয়ন্ত্রণে বিসিবি একাদশ

January 30, 2021 | 11:50 am

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে ২৯ জানুয়ারি চট্টগ্রামে প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে বিসিবি একাদশ ও ওয়েস্ট ইন্ডিজ দল। প্রথম দিনে বিসিবি একাদশের স্পিনার রিশাদ ও পেসার খালেদের তোপে গুড়িয়ে যায় উইন্ডিজ। আর দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে বিসিবি একাদশ। তবে মধ্যাহ্ন বিরতির কিছুক্ষণ আগে দ্রুতই তিনটি উইকেট হারিয়ে চাপে পড়ে। আর তাতেই ৩৪ ওভারে ৪ উইকেটে ১১৫ রান তুলে মধ্যাহ্ন বিরতিতে যায় বিসিবি একাদশ।

বিজ্ঞাপন

২৪ রানে বিনা উইকেটে প্রথম দিনশেষ করা বিসিবি একাদশ উইকেট হারিয়েছেন দ্বিতীয় দিনের সকালেই। প্রথম সেশনে কেমার রোচের করা পঞ্চম বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফিরতে হয়ে সাইফ হাসানকে। এদিন নামের পাশে কোনো রান না করেই ব্যক্তিগত ১৫ রানে ফিরেছেন তিনি।

সকালের শুরু থেকেই আক্রমণাত্বক ব্যাটিং করে ক্যারিবীয় বোলারদের বিপক্ষে রান তুলছিলেন নাঈম শেখ। ওয়ানডে মেজাজে রান তুলতে থাকা নাঈম মাত্র ৫ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করেছেন। ৯ চারের সাহায্যে ৪৮ বলে ৪৫ রান করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। দলীয় ৯৮ রানে নাঈম শেখ (৪৫) ফিরলে তার দেখানো পথেই হাঠেন আরেক ওপেনার সাদমান ইসলাম (২২)। তিনি ফেরেন দলীয় ১০০ রানের মাথায়।

আর এরপর দলের স্কোরবোর্ডে কোনো রান যোগ করার আগেই ফেরেন ইয়াসির আলী (১)। নাঈম ও ইয়াসির আলীর উইকেট দুট নেন রাকিন কর্ণওয়াল আর সাদমানের উইকেট তুলে নেন আলজারি জোসেপ। উইকেটে আছেন, শাহাদাত হোসেন (৮) ও নুরুল হাসান সোহান (৭)।

বিজ্ঞাপন

এর আগে অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েটের ৮৫, জন ক্যাম্পেবেলের ৪৪ ও কাইল মায়ার্সের ৪০ রানের সুবাদে সবকটি উইকেট হারিয়ে নিজেদের প্রথম ইনিংসে ২৫৭ রানে অলআউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের হয়ে ৫টি উইকেট নিয়েছেন লেগস্পিনার রিশাদ হোসেন ও ৩টি উইকেট নিয়েছেন পেসার খালেদ আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজ (প্রথম ইনিংস): ২৫৭/১০ (৭৯.১ ওভার); (ব্র্যাথওয়েট ৮৫, ক্যাম্পবেল ৪৪, মায়ার্স ৪০, জোসেফ ২৫, জশুয়া ২০); (রিশাদ ৫/৭৫, খালেদ ৩/৪৬, দিপু ১/২৯, সাইফ ১/২৫)

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন