বিজ্ঞাপন

জামায়াতের বিচার শুরু করার আহ্বান ইসলামী গণতান্ত্রিক পার্টির

February 7, 2021 | 7:23 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী দল জামায়াতে ইসলামীর বিচার শুরু করার আহ্বান জানিয়েছেন ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল। তিনি বলেন, ‘একাত্তরে মুক্তিযুদ্ধের বিরুদ্ধ শক্তি ও রাজনৈতিক দল জামায়াতে ইসলামী এখনও অবলীলায় তাদের কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। আমরা জানি, নির্বাচন কমিশনে দলটির নিবন্ধন স্থগিত আছে। বিশেষত, উচ্চ আদালতে দলটিকে নিষিদ্ধের বিষয়টি এখন বিচারাধীন। দলমত নির্বিশেষে একাত্তরের পরাজিত শক্তির বিরুদ্ধে আবারও সবাইকে সতর্ক হতে হবে।’

বিজ্ঞাপন

রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ইসলামী গণতান্ত্রিক পার্টি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান এম এ আউয়াল। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

তিনি বলেন, “জাতির পিতার জন্মশত ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই ঐতিহাসিক মূহূর্তে দেশের মানুষ ‘ঘাতক, দালাল, রাজাকার, আলবদরনেতাদের বিচার নিশ্চিতের’ মতো জামায়াতে ইসলামীর বিচার দেখতে চায়। ইসলামী গণতান্ত্রিক পার্টি অবিলম্বে এই বিচার প্রক্রিয়া শুরু করতে আইন মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানাচ্ছে। আমাদের দাবি খুব পরিস্কার, দেশের মানুষ মুক্তিযুদ্ধের বিরুদ্ধের এই দলটিকে নিষিদ্ধ দেখতে চায়। এই বিষয়টিতে ‘মীমাংসা’ দেখতে চায়।”

সংবাদ সম্মেলনে সুবর্ণজয়ন্তী উপলক্ষে একটি বিশেষ উদযাপন কমিটি গঠনের কথা জানান এম এ আউয়াল। তিনি বলেন, ‘দলের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা কাজী মাসুদ আহমদকে আহ্বায়ক ও বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানকে সদস্য সচিব করে ৫০ সদস্য বিশিষ্ট একটি উদযাপন কমিটি করা হয়েছে।’

বিজ্ঞাপন

এসময় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগ ও সৌদি আরব সরকারের অনুদানে নির্মিত ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক প্রকল্পের নামকরণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে করার দাবি জানান এম এ আউয়াল।

এম এ আউয়াল বলেন, ‘ইতোমধ্যে অন্তত ১৭০টি স্থাপনার নির্মাণ কার্যক্রম শেষ হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। হাজার বছরের বাঙালি কিংবদন্তীনেতা জাতির পিতা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন এ ব্যাপারে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখবে বলে আমরা আশা করি।’

সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী কর্মসূচি ঘোষণা করেন এম এ আউয়াল। এরমধ্যে উল্লেখযোগ্য- বঙ্গবন্ধুর মাজার জিয়ারত, সুবর্ণজয়ন্তী উপলক্ষে বছরব্যাপী আলোচনা সভা, সেমিনার ইত্যাদি।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ইসলামি গণতান্ত্রিক পার্টির মহাসচিব অ্যাডভোকেট নুরুল ইসলাম খান, প্রেসিডিয়াম সদস্য কাজী মাসুদ আহমদ, ওমর ফারুক, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, মামুন পারভেজ, সুফিয়া রশিদ, ভাইস চেয়ারম্যান মাওলানা আনিসুর রহমান শেখ, জাকির হোসেনসহ অন্যরা।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন