বিজ্ঞাপন

রেকর্ড গড়া জয়ে এফএ কাপের কোয়ার্টারে ম্যানসিটি

February 11, 2021 | 8:28 am

স্পোর্টস ডেস্ক

এফএ কাপের পঞ্চম রাউন্ড অর্থাৎ রাউন্ড অব ১৬’তে সোয়ানসি সিটিকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি। এই জয়ে কেবল এফএ কাপের পরের রাউন্ডই নিশ্চিত হয়নি সিটিজেনদের। সেই সঙ্গে পেপ গার্দিওলার দল গড়েছেন নতুন এক রেকর্ডও। ইংল্যান্ডের শীর্ষ লিগের দল হিসেবে ঘরোয়া ফুটবলে টানা সবচেয়ে বেশি ম্যাচ জয়ের নতুন রেকর্ড গড়েছে ম্যানসিটি।

বিজ্ঞাপন

বুধবার সোয়ানসি সিটির মাঠে ৩-১ গোলের ব্যবধানে জিতেছে পেপ গার্দিওলার দল। সিটির হয়ে গোল তিনটি করেন যথাক্রমে কাইল ওয়াকার, রহিম স্টার্লিং এবং গ্যাব্রিয়েল জেসুস।

এই জয়টি ছিল সিটিজেনদের টানা ১৫তম জয়। ইংল্যান্ডের শীর্ষ লিগের দলগুলোর মধ্যে এটি এখন রেকর্ড সর্বোচ্চ। এর আগে ১৮৯১-৯২ মৌসুমে প্রেস্টন এবং ১৯৮৭-৮৮ মৌসুমে আর্সেনাল টানা ১৪টি করে ম্যাচ জিতেছিল। গতরাতে সোয়ানসি সিটিকে হারিয়ে সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছে সিটিজেনরা।

শেষবার ২০২০ সালের ১৬ ডিসেম্বর ওয়েস্ট ব্রুমের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল ম্যানচেস্টার সিটি। আর সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ হার ছিল গত নভেম্বরের ২১ তারিখ টটেনহাম হটস্পার্সের বিপক্ষে ২-০ গোলের ব্যবধানের।

বিজ্ঞাপন

চলতি মৌসুমের দুর্দান্ত ফর্মে থাকা ম্যানচেস্টার সিটি প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। ২২ ম্যাচে ১৫ জয়ে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৪৫। আর বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল ৪০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন