বিজ্ঞাপন

শ্রম বিধিমালা সংশোধনে কমিটি পুনর্গঠন

February 20, 2021 | 5:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (শ্রম) কে আহ্বায়ক করে প্রস্তাবনা প্রণয়ন কমিটি পুনর্গঠন করা হয়েছে। বাংলাদেশ শ্রম বিধিমালা ২০১৫ অধিকতর সংশোধন করে আরও যুগোপযোগী ও আধুনিকীকরণের জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সম্প্রতি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

পুনর্গঠিত কমিটিতে রয়েছেন আহ্বায়ক শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (শ্রম)। সদস্য বাণিজ্য মন্ত্রণালয়ের একজন প্রতিনিধি, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের একজন প্রতিনিধি, কল- কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শকের প্রতিনিধি, শ্রম অধিদফতরের মহাপরিচালকের প্রতিনিধি, বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারর্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন- বিজিএমইএ প্রতিনিধি, বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারর্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন- বিকেএমইএ প্রতিনিধি, জাতীয় শ্রমিক লীগের সভাপতি নূর কুতুব আলম মান্নানকে, ন্যাশানাল কো- অর্ডিনেটর কমিটি ফর ওয়ার্কার্স এডুকেশনের ( এনসিসিডবিউই) চেয়ারম্যান এবং বাংলাদেশ কাউন্সিল- আইবিসি এর মহাসচিব। আর কমিটিতে সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব (শ্রম) অথবা উপসচিব ( শ্রম)।

উল্লেখ্য, ২০১৯ সালের ১ অক্টোবর শ্রম বিধিমালা সংশোধনের কমিটি গঠন করা হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রাখাইনে রোহিঙ্গাদের গ্রহনযোগ্যতা ও আরাকান আর্মিব্যাটারিচালিত যানবাহন বন্ধের ঘোষণায় সিপিবি’র ক্ষোভভিয়েতনাম মুক্তিসংগ্রামের অবিসংবাদিত কিংবদন্তি হো চি মিনমেট্রোরেলে ভ্যাট যাত্রীর ওপর চাপবে, পুনর্বিবেচনার অনুরোধ‘বৈষম্যমূলক’ পেনশন ব্যবস্থা প্রত্যাহারের দাবি বুয়েট শিক্ষকদের‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধবিজয়ীদের ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার’ দিলেন প্রধানমন্ত্রী৬ বছর পর কুবিতে অনুষ্ঠিত হলো ছায়া জাতিসংঘ সম্মেলনবঙ্গোপসাগরে লঘুচাপের সম্ভাবনা, তাপমাত্রা কমতে পারে ২ ডিগ্রি সব খবর...
বিজ্ঞাপন