বিজ্ঞাপন

নিবন্ধনধারী ২৬৭ জনকে শিক্ষক পদে কেন নিয়োগ নয়

March 2, 2021 | 11:42 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক ১৩তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২৬৭ জনকে শূন্যপদের বিপরীতে কেন নিয়োগের সুপারিশ করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, এনটিআরসিএর (বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ) চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (১ মার্চ) বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ সিদ্দিক উল্লাহ্ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল নাছিমুল ইসলাম রাজু।

পরে আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া সাংবাদিকদের জানান, ১৩তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার নিয়োগ বিজ্ঞপ্তির আলোকে শূন্যপদের ভিত্তিতে নিয়োগের জন্য সুপারিশ করার নিয়ম থাকলেও তা না করায় প্রাথমিকভাবে কিছু সংখ্যক প্রার্থী হাইকোর্টে রিট আবেদন করলে হাইকোর্ট তাদের পক্ষে রায় দেন। যা আপিল বিভাগেও বহাল থাকে। রায়ের আলোকে রিটকারীরা শূন্যপদের বিপরীতে নিয়োগের সুপারিশ প্রার্থনা করে রিট দায়ের করেন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন