বিজ্ঞাপন

নিরবকে চিনতে পারেননি রোজিনা!

March 3, 2021 | 3:55 pm

আহমেদ জামান শিমুল

আশি দশকের জনপ্রিয় নায়িকা রোজিনা প্রথমবারের মত চলচ্চিত্র নির্মাণ করছেন। ২০১৯-২০ অর্থ বছরে সরকারি অনুদানপ্রাপ্ত ছবিটির নাম ‘ফিরে দেখা’। এতে প্রধান চরিত্রে আছেন নিরব ও স্পর্শিয়া। ছবির শুটিং চলছে রাজবাড়ীতে। মজার ব্যাপার হচ্ছে শুটিংয়ে চরিত্রের গেটআপ নেওয়ার পর নিরবকে চিনতে পারেননি রোজিনা।

বিজ্ঞাপন

সারাবাংলার কাছে ঘটনার বর্ণনা দিলেন নিরব। ‘শুটিংয়ের আগে রোজিনা আপা ইউনিটের লোককে বললেন, নিরবের পোশাকগুলো দেখাও। উনি পোশাক দেখছেন, আমি ওনার পাশে দাঁড়ানো। একটি পোশাক দেখে বললাম, এগুলো বেশ ভালো মানাবে। উনি তখন আমার সামনে আবার ইউনিটকে বললেন, নিরবকে ডাকো। পোশাকগুলো দেখাও। মানে হচ্ছে উনি আমাকে তখন চিনতে পারেননি’— বলেন নিরব।

‘পরে অবশ্য যখন বুঝতে পারলেন আমি ওনার পাশেই দাঁড়িয়ে রয়েছি, তখন খুব খুশি হলেন। আমাকে বললেন, বাহ! তুমি তো দারুণ গেটআপ নিয়েছো। অনেক খেটেছো বোঝায় যাচ্ছে। তোমার জন্য অনেক দোয়া।’

বিজ্ঞাপন

ছবিতে নিরব-স্পর্শিয়ার পাশাপাশি রোজিনা ও ইলিয়াস কাঞ্চন অভিনয় করছেন। নিরবকে দেখা যাবে মুক্তিযোদ্ধার ভূমিকায়। তিনি জানান, মুক্তিযোদ্ধার গেটআপ নেওয়ার জন্য তিনি বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের যুদ্ধকালীন সময়ের একটি ছবিকে বেছে নেন। তিনি সে অনুযায়ী চিকন করে গোঁফ ও চুলের কাটিং করান। সাথে মাথায় একটি গামছে বাঁধেন। গেটআপটি এতটাই বাস্তবিক হয়েছিল যে রোজিনা নিরবকে চিনতেই পারেননি।

তবে নূর মোহাম্মদের গেটআপকে অনুপ্রেরণা হিসেবে নিলেও ছবিটি তাকে নিয়ে নয় বলে জানালেন নিরব।

বিজ্ঞাপন

২ মার্চ থেকে শুটিং শুরু হয়েছে। প্রথম দিনে একটি গানের শুটিং করেছেন। ‘সোনার ময়না’ শিরোনামের গানটি লিখেছেন সোমেশ্বর অলি। সুর ও সঙ্গীত করেছেন ইমরান। গানে কণ্ঠ দিয়েছেন কণা ও ইমরান। গানের কোরিগ্রাফি করেছেন মাসুম বাবুল।

নিরব বলেন, ‘ছবির গল্প আমাদের মুক্তিযুদ্ধ ও মাটির। গানেও তার ছোঁয়া রয়েছে। দর্শকদের হৃদয় ছুঁয়ে যাবে।’

প্রচন্ড রোদের মধ্যে কাজ করতে হচ্ছে তাদের। নিরব জানালেন, ভোর ছয়টা থেকে সন্ধ্যা পর্যন্ত টানা শুটিং করছেন। এরপর তারা সন্ধ্যার পর বেশ মজা করছেন তারা।

স্পর্শিয়ার সঙ্গে প্রথমবারের মতো অভিনয় করছেন তিনি। তার সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতাও দারুণ বলে জানালেন তিনি। আগামী ২০ মার্চ পর্যন্ত তিনি ছবিটির শুটিং করবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন