বিজ্ঞাপন

লাইপজিগকে হারিয়ে কোয়ার্টারে লিভারপুল

March 11, 2021 | 8:48 am

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে অবস্থানটা যেমনই হোক না কেন চ্যাম্পিয়নস লিগে ঠিকই লাইপজিগকে হারিয়ে কোয়ার্টারের টিকিট কেটেছে লিভারপুল। প্রথম লেগে লাইপজিগকে ২-০ গোলে হারানোর পর দ্বিতীয় লেগে মোহাম্মদ সালাহ ও সাদিও মানের গোলে ২-০ গোলের ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে অল রেডসরা। দুই লেগ মিলিয়ে লিভারপুল জিতেছে ৪-০ গোলের ব্যবধানে।

বিজ্ঞাপন

অ্যানফিল্ডে ইপিএলে টানা ছয় ম্যাচ হেরেছে লিভারপুল, তবে চ্যাম্পিয়নস লিগে ঘটতে দেয়নি কোনো অঘটন। প্রথমার্ধে বেশ কিছু সুযোগ নষ্ট করা লিভারপুল বিরতির পর সাফল্য পেল। পাঁচ মিনিটের মধ্যে করল দুই গোল। লাইপজিগকে আবার হারিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের টিকিট কাটল অল রেডসরা। লিভারপুল ও লাইপজিগের ম্যাচটি অনুষ্ঠিত হয় হাঙ্গেরির বুদাপেস্টে পুসকাস অ্যারেনায়।

ম্যাচটি হওয়ার কথা ছিল লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে। কিন্তু কোভিড-১৯ পরিস্থিতিতে ভ্রমণের ওপর আরোপিত বিধিনিষেধের কারণে বুদাপেস্টে সরিয়ে নেওয়া হয়। একই কারণে প্রথম লেগের ম্যাচও হয়েছিল এই মাঠে।

খেলা শুরুর ১০ম মিনিটে প্রথম সুযোগটি তৈরি করে লাইপজিগ। দানি ওলমোর নিচু শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে এ যাত্রায় লিভারপুলের ত্রাতা গোলরক্ষক অ্যালিসন বেকার। এরপর ম্যাচের ২০ মিনিটেই লিড নিতে পারত লিভারপুল। তবে ডিয়েগো জোটার দুর্দান্ত হেডে হাত ছুঁইয়ে বল ক্রসবারের ওপর দিয়ে ফেরান গোলরক্ষক।

বিজ্ঞাপন

এরপর বেশকিছু সুযোগ হাতছাড়া করলে প্রথমার্ধে আর এগিয়ে যাওয়া হয়নি লিভারপুলের।

বিরতি থেকে ফিরে ম্যাচে ৬৫ মিনিটের মাথায় লাইপজিগের গোলের সুযোগ হাতছাড়া হয় ক্রসবারে লেগে বল ফিরে আসলে। এরপর আর লাইপজিগকে ম্যাচে ফেরার সুযোগ দেয়নি সালাহ-মানেরা। ৭০তম মিনিটের মাথায় জোটার পাস ধরে ডি-বক্সে জায়গা বানিয়ে বাঁ পায়ের নিচু শটে দলকে এগিয়ে নেন সালাহ। ৭৪ মিনিটে ডান দিক থেকে ডিভোক ওরিগির ক্রসে কাছ থেকে প্রথম স্পর্শে ঠিকানা খুঁজে নেন মানে। আর তাতেই ২-০ ব্যবধানের জয় নিশ্চিত হয় লিভারপুলের।

এই জয়ে দুই লেগ মিলিয়ে ৪-০ ব্যবধানে জিতে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় লিভারপুল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন