বিজ্ঞাপন

ক্রাইস্টচার্চে টাইগারদের সিরিজ বাঁচানোর লড়াই

March 22, 2021 | 2:50 pm

স্পোর্টস ডেস্ক

প্রথম ওয়ানডেতে ডানেডিনে ৮ উইকেটে বিধ্বস্ত হওয়ার পর গতকাল রোববার (২১ মার্চ) দ্বিতীয় ওয়ানডে খেলতে ক্রাইস্টচার্চে পৌঁছে বাংলাদেশ দল। ডানেডিনে ১৩১ রানে অলআউট হওয়ার পর টাইগার অধিনায়ক তামিম জানিয়েছিলেন তার দল মোটেই ১৩০ রানে অলআউট হওয়ার মতো দল নয়। আর দ্বিতীয় ওয়ানডেকে সামনে রেখে তরুণ অলরাউন্ডার শেখ মেহেদি হাসান বলেন জিততে হলে কমপক্ষে ২৮০ রান দাঁড় করাতে হবে স্কোরবোর্ডে।

বিজ্ঞাপন

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে হার, দ্বিতীয়টিতে হারলেই সিরিজে নিশ্চিত হার। তাই তো ক্রাইস্টচার্চের দ্বিতীয় ওয়ানডেটি সিরিজ বাঁচাতে টাইগারদের অঘোষিত ফাইনাল।

সিরিজ বাঁচাতে টাইগার ব্যাটসম্যানদের ঘুরে দাঁড়াতেই হবে। গত প্রায় তিন বছর পর দেড়শ রানের নিচে অলআউট হয়েছে বাংলাদেশ। আর তাই তো টাইগার অধিনায়ক তামিম বলেন, ‘আমার মনে হয় অনেক বেশি আমরা উইকেট বিলিয়ে দিয়ে এসেছি। কোনো সন্দেহ নেই তারা দারুণ বোলিং করেছে। কিন্তু আমার মনে হয় আমরা কিছু বাজে শট খেলেছি এবং আমরা কেবল নিজেদেরকেই দোষ দিতে পারি। আমরা আমাদের ব্যাটিং নিয়ে অনেক গর্ব করি। কিন্তু আজকে তা কাজ করেনি। এই উইকেটে ১৩০ (১৩১) কোনোভাবেই যথেষ্ট নয়। আমরা আশা করছি ভুলগুলো খুঁজে বের করার এবং সেগুলো পরের ম্যাচে না করার। কারণ যেমনটা আমি বললাম, আমরা আমাদের ব্যাটিং নিয়ে অনেক গর্ববোধ করি।’

ক্রাইস্টচার্চে ম্যাচে ফিরতে বেশ বদ্ধপরিকর বাংলাদেশ দল। আর ম্যাচে ফিরতে সবার আগে প্রয়োজন রানে ফেরা। দল ক্রাইস্টচার্চে পৌঁছার পর প্রথম ম্যাচে অভিষিক্ত অলরাউন্ডার মেহেদি হাসান জানালেন ওই একই কথা।

বিজ্ঞাপন

‘এখানে খেলতে গেলে অবশ্যই রান প্রয়োজন। যদি ২৮০ বা ২৬০-২৭০ করা যায়, তাহলে ওদের বিপক্ষে তা ডিফেন্ড করার মতো। ব্যাটসম্যান আমরা যারা আছি, সবারই দায়িত্ব আছে একটি ভালো স্কোর দাঁড় করানোর জন্য। আমাদের টিমটা আসলে এরকম না। ওটা একটা খারাপ দিন ছিল যে কেউ ভালো করতে পারেনি। তাই আমরা ভুলে যাইতেছি সামনে নেক্সট ম্যাচ আছে ওইটা দিকে ফোকাস করতেছি ইনশাআল্লাহ খুব ভালো হবে আমাদের টিম কম্বিনেশন খুব ভালো আছে। হ্যা টিম কন্বিনেশন অনুযায়ী পারফর্ম করলে ইনশাল্লাহ রেজাল্ট ভালো হবে।’

এদিকে দ্বিতীয় ম্যাচের আগে কিউইদের প্রধান কোচ গ্যারি স্টিড জানান, যেকোনোসময় দারুণভাবে ঘুরে দাঁড়াতে পারে তামিম ইকবালের দল। তবে দ্বিতীয় ম্যাচটি জিতে সিরিজ নিজেদের করে নেয়ার পক্ষেই কিউই কোচ।

সোমবার দেশটির সংবাদমাধ্যমে স্টিড বলেছেন, ‘প্রথম ম্যাচে আমরা দারুণ খেলেছি। শুরুটা ভালো করা সবসময়ই গুরুত্বপূর্ণ। বিশেষ করে আমাদের বোলিং পারফরম্যান্স যেমন ছিল। পরে ব্যাট হাতেও আমরা একটা বার্তা দিতে পেরেছি। আমরা আশা করব ধারাবাহিকতা ধরে রাখতে। একইভাবে প্রস্তুত থাকব, বাংলাদেশ ঘুরে দাঁড়াতে পারে।’

বিজ্ঞাপন

মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় একদিনের ম্যাচ। ক্রাইস্টচার্চের হাগলি ওভাল মাঠে হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি। যেখানে এখনও পর্যন্ত দশ ওয়ানডে খেলে মাত্র একটি ম্যাচ হেরেছে নিউজিল্যান্ড। ফলে বাংলাদেশ দলের ঘুরে দাঁড়ানোর কাজটি যে খুব কঠিন হতে চলেছে, তা বলে দেয়াই যায়।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন