বিজ্ঞাপন

‘বিশ্বমানবতার কল্যাণে প্রধানমন্ত্রীর হাত সর্বদাই প্রসারিত থাকবে’

March 23, 2021 | 4:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বিশ্বমানবতার কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই পাশে থেকে যথাসাধ্য সহযোগিতা করেন। গত বছর নেপালে সার সংকট দেখা দিলে তিনি ত্বড়িৎ গতিতে সহায়তা করেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের ফরেন সার্ভিস একাডেমিতে মঙ্গলবার (২৩ মার্চ) মন্ত্রী এ কথা বলেন।

বিজ্ঞাপন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, ‘গত বছর নেপালে সার সংকট দেখা দিলে দেশটির প্রধানমন্ত্রীর বিশেষ অনুরোধে সাড়া দিয়ে আমাদের প্রধানমন্ত্রী বাংলাদেশ থেকে ৫০ হাজার মেট্রিক টন ইউরিয়া সার নেপালে ত্বড়িৎ সরবরাহের ব্যবস্থা করে দিয়ে দেশটির পাশে দাঁড়ান। যদিও বাংলাদেশ সার রফতানিকারক দেশ নয়। এ জন্য নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি প্রধানমন্ত্রীর এই রাষ্ট্রনায়কোচিত ঔদার্যের প্রশংসা করেছেন এবং তার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। বিশ্বমানবতার কল্যাণে প্রধানমন্ত্রীর মঙ্গলময় হাত সর্বদাই প্রসারিত থাকবে।’

প্রসঙ্গত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গত ২২ মার্চ বাংলাদেশ সফরে এসেছেন নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি। এটি নেপালের কোনো রাষ্ট্রপতির প্রথম বাংলাদেশ সফর।

পররাষ্ট্রমন্ত্রী জানান, এই সফর আবহমান সাংস্কৃতিক ও ভৌগোলিক নৈকট্যের ভিত্তির ওপর রচিত বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও বেগবান ও জোরদার করবে। সফরকালে বাংলাদেশ ও নেপালের মধ্যে বিভিন্ন বিষয়ে চারটি দ্বিপাক্ষিক সমঝোতা সই হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন