বিজ্ঞাপন

৪০তম বিসিএস: ১৮০ জনের মৌখিক পরীক্ষা পেছাল

March 24, 2021 | 2:33 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ৪০তম বিসিএস এর সাধারণ ক্যাডারের জন্য মৌখিক পরীক্ষার সময় পরিবর্তন করা হয়েছে। আগামী ৩০ মার্চ শবে বরাত উপলক্ষে ১৮০ জনের পরীক্ষার তারিখ পুনঃনির্ধারণ করা হয়েছে। এই পরীক্ষা ১৫ জুন নেওয়া হবে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বিজ্ঞাপন

বুধবার (২৪ মার্চ) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহমদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র শবে বরাত উপলক্ষে ৩০ মার্চ অনুষ্ঠেয় ৪০তম বিসিএস পরীক্ষার সাধারণ ক্যাডারের মোট ১৮০ জন পরীক্ষার্থীর মৌখিক পরীক্ষার তারিখ আগামী ১৫ জুন পুনঃনির্ধারণ করা হয়েছে। ৩০ মার্চে অনুষ্ঠেয় ১৮০ জনের বিসিএস মৌখিক পরীক্ষা ১৫ জুন অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত ১৬ ফেব্রুয়ারি থেকে ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু হয়। আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ক্যাডারের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে ৪ হাজার ১৫০ জন প্রার্থীর মৌখিক পরীক্ষা চলবে।

৪০তম বিসিএসের মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। এতে প্রশাসন ক্যাডারে ২০০ জন, পুলিশে ৭২ জন, পররাষ্ট্রে ২৫ জন, আয়কর-এ ২৪ জন, শুল্ক আবগারিতে ৩২ জন এবং শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হবে। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন