বিজ্ঞাপন

লঞ্চের ভাড়াও ৬০ শতাংশ বাড়লো

April 1, 2021 | 6:12 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহনের সরকারি নির্দেশনার প্রেক্ষাপটে লঞ্চের ভাড়াও ৬০ শতাংশ বাড়ানো হয়েছে। তবে এই বাড়তি ভাড়া শুধু লঞ্চের ডেকের যাত্রীদের গুণতে হবে। কেবিনের ভাড়া বাড়ানো হচ্ছে না।

বিজ্ঞাপন

বাড়তি ভাড়া আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) কার্যকর হচ্ছে। সংবাদ সম্মেলনে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এ তথ্য জানান।

এর আগে, ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির প্রস্তাব মেনে বাস ভাড়াও ৬০ শতাংশ বৃদ্ধি করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

গতকাল বুধবার (৩১ মার্চ) নৌযান মালিকদের ভাড়া বাড়ানোর প্রস্তাব বিবেচনায় নিতে নৌ পরিবহন মন্ত্রণালয়ে পাঠায় বিআইডব্লিউটিএ। সেখানে বলা হয়, বর্তমান পরিস্থিতিতে সরকারের নির্দেশনা ও স্বাস্থ্য অধিদফতরের গাইডলাইন অনুসরণ করে শুধুমাত্র করোনাভাইরাস সংক্রমণকালীন সময়ের জন্য প্রতিটি অভ্যন্তরীন নৌযানে ধারন ক্ষমতার ৫০ ভাগ যাত্রী নিয়ে চলাচল করার শর্তে বর্তমান ভাড়ার থেকে ৬০ ভাগ বাড়ানোর প্রস্তাব বিবেচনায় নেওয়া হোক।

বিজ্ঞাপন

বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কর্তৃপক্ষতে (বিআইডব্লিউটিএ) নৌ পরিবহন মালিকদের একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের কাছে নৌ পরিবহন মালিকদের পক্ষ থেকে বর্তমান পরিস্থিতিতে ৬০ ভাগ ভাড়া বাড়ানোর প্রস্তাব করা হয়।

উল্লেখ্য, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সব ধরনের গণপরিবহনে এরই মধ্যে ধারণক্ষমতার ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলাচলের নির্দেশনা রয়েছে। এর পরিপ্রেক্ষিতে সড়ক পরিবহনে ৬০ ভাগ ভাড়া বাড়ানো হয়, যা কার্যকর হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন