বিজ্ঞাপন

করোনায় মারা গেলেন সুপ্রিম কোর্টের আইনজীবী তানভীর পারভেজ

April 3, 2021 | 11:52 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী তানভীর পারভেজ টিংকু (৪৭)। শনিবার (৩ এপ্রিল) সকাল সাতটার দিকে রাজধানীর বাড্ডার এমজেডএম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বিজ্ঞাপন

তানভীর পারভেজের মৃত্যুর বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজল। তিনি জানান, আজ (৩ এপ্রিল) সকাল সাতটার দিকে তানভীর পারভেজ টিংকু বাড্ডার এজেডএম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর তানভীর পারভেজ টিংকু গত ২৭ মার্চ থেকে এমজেডএম হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। সিলেটের সন্তান তানভীর পারভেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০তম ব্যাচের ছাত্র ছিলেন। পরে তিনি ইংল্যান্ড থেকে ব্যারিস্টারি পাস করেন।

সুপ্রিম কোর্টে আইন পেশার পাশাপাশি ভূঁইয়া একাডেমিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আইন বিষয়ে শিক্ষকতা করতেন তানভীর পারভেজ। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক মেয়ে রেখে গেছেন।

বিজ্ঞাপন

তিনি ২০০৩ সালে আইনজীবী হিসেবে বার কাউন্সিলের সনদ অর্জন এবং ২০০৫ হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। তানভীর পারভেজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজল। এ ছাড়াও গভীর শোক ও সমবেদনা জানিয়েছে ঢাকা ইউনিভার্সিটি এল এল এম ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন (ডুলা)।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে আজ (৩ মার্চ) বাদ জোহর, শহীদবাগ জামে মসজিদে (রাজারবাগ পুলিশ লাইনের উল্টোদিকে) বাদ আসর তানভীর পারভেজের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর শাহজাহানপুর কবরস্থানে তাকে দাফন করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন