বিজ্ঞাপন

নির্দেশনা মেনে শপিংমল বন্ধ, খোলা আছে কাঁচাবাজার

April 5, 2021 | 10:54 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে আজ থেকে সাত দিনের কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার। বিধিনিষেধ চলাকালীন সময়ে গত বছরের মতো এবারও শপিং মল পুরোপুরি বন্ধ রাখা হয়েছে। তবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকছে কাঁচাবাজার।

বিজ্ঞাপন

রোববার (৪ এপ্রিল) এ সংক্রান্ত বিধিনিষেধ এনে মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, এই সময়ে শপিংমল ও অন্যান্য দোকান বন্ধ থাকবে। তবে দোকানগুলো পাইকারি ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে কেনাবেচা করতে পারবে। সেক্ষেত্রে সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে কর্মচারীরা পণ্য পৌঁছে দেবেন। কোনোভাবেই ক্রেতা স্বশরীরে দোকানে হাজির হতে পারবেন না।

কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় পণ্য সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করা যাবে। বাজার কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন বিষয়টি নিশ্চিত করবে বলে উল্লেখ করা হয়েছে প্রজ্ঞাপনে।

বিধিনিষেধে আরো বলা হয়, খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাগুলো খাবার বিক্রি এবং সরবরাহ করতে পারবে। তবে কোনো অবস্থাতেই সেখানে বসে খাবার খাওয়া যাবে না ।

বিজ্ঞাপন

এছাড়া সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে থাকার বিষয়ও কঠোর নির্দেশনা রয়েছে প্রজ্ঞাপনে। বলা হয়, সন্ধ্যা ছয়টা থেকে ভোর ছয়টা পর্যন্ত এই বারো ঘন্টা বিশেষ প্রয়োজন ছাড়া কোনোভাবেই ঘরের বাইরে যাওয়া যাবেনা। তবে কেবলমাত্র ওসুধ, জরুরী নিত্যপ্রয়োজনীয় পন্য ক্রয়, চিকিৎসাসেবা গ্রহন, মৃতদেহ দাফন/ সৎকার ইত্যাদি বিষয়ের জন্য স্বাস্থ্যবিধি মেনে বাইরে যেতে পারবেন।

সারাবাংলা/জেআর/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন