বিজ্ঞাপন

জেনারেল আজিজকে ১ লাখ ডোজ ভ্যাকসিন উপহার ভারতীয় সেনাপ্রধানের

April 8, 2021 | 8:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা সফররত ভারতীয় সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে, পিভিএসএম, এভিএসএম, এসএম, ভিএসএম, এডিসি বন্ধুত্বের উপহার হিসেবে বাংলাদেশের সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিজিবিএম, পিজিবিএম, বিজিবিএমএস, পিএসসি, জি, এর হাতে এক লাখ ডোজ করোনার ভ্যাকসিন তুলে দিয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৮ এপ্রিল) অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি এই ভ্যাকসিনগুলো হস্তান্তর করা হয় বলে ঢাকার ভারতীয় মিশন জানায়। এর আগে জেনারেল আজিজের আমন্ত্রণে ভারতীয় সেনাবাহিনী প্রধান বৃহস্পতিবার পাঁচদিনের সফরে ঢাকায় পৌঁছান।

ঢাকার ভারতীয় মিশন জানিয়েছে, ভারতীয় সেনাপ্রধানের সঙ্গে তাঁর স্ত্রী শ্রীমতী বীণা নরভানে এবং দুই সদস্যের একটি প্রতিনিধি দল রয়েছে। এই সফরে ভারতীয় সেনাপ্রধান বাংলাদেশের সেনা, নৌ ও ভারপ্রাপ্ত বিমানবাহিনী প্রধান এবং বাংলাদেশ সেনাবাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া তিনি বিভিন্ন সামরিক ঘাঁটিও পরিদর্শন করবেন বলে জানা গেছে।

ভারতীয় সেনাপ্রধান জাতিসংঘের শান্তির সমর্থনে অপারেশন সম্পর্কিত সেমিনারে তার অভিজ্ঞতা বিনিময় করবেন। তিনি যৌথ সামরিক অনুশীলন- শান্তির অগ্রসেনার সমাপনী অনুশীলন, হার্ডওয়্যার প্রদর্শনী এবং সমাপনী অনুষ্ঠানেও উপস্থিত থাকবেন।

বিজ্ঞাপন

ভারতের সেনাপ্রধানের এই সফর দুদেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করবে বলে ভারতীয় মিশন জানিয়েছে।

সারাবাংলা/জেআইএল/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন