বিজ্ঞাপন

চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের ভাতা আত্মসাতের অভিযোগ

April 9, 2021 | 4:45 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: জেলার পীরগঞ্জ উপজেলার বৈরচুনা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জালাল উদ্দিনের বিরুদ্ধে সদস্যদের মাসিক ভাতা আত্মসাতের অভিযোগে অনাস্থা আনলেন ইউপি সদস্যরা। ভাতা বঞ্চিত সদস্যরা ৪৬ মাসের ভাতা না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন বলে অভিযোগ তাদের।

বিজ্ঞাপন

১১ নং বৈরচুনা ইউনিয়নের সদস্যরা জানান, ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন সদস্যদের ভাতা না দিয়ে টাকা আত্মসাত করেছেন। প্রতিকার চেয়ে পরিষদ চত্বরের মিছিল ও বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দেন। ২০১৮ সালে সম্মানি ভাতা না দেওয়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে আরেকবার অনাস্থা এনেছিলেন তারা। পরে উপজেলার দুই ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে অঙ্গীকার করলে তা প্রত্যাহার করে নেন তারা।

ইউপি সদস্যদের অনেকেই বলেন, এমনকি বিভিন্ন সরকারি বরাদ্দের হিসাব চাইতে গেলেও চেয়ারম্যান তাদের অকথ্য ভাষায় গালাগালি ও লাঞ্ছিত করেন। কিন্তু বর্তমান পরিষদের মেয়াদ শেষের দিক ঘনিয়ে এলেও ভাতা না পেয়ে তারা হতাশা প্রকাশ করেন।

এদিকে স্থানীয়রা জানায়, ইউপি চেয়ারম্যান ভিজিডি, ভিটিএফ কার্ড প্রতি চার থেকে পাঁচ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। টাকার বিনিময়ে অনেককে একাধিক সুযোগ-সুবিধা দিয়েছেন। এই চেয়ারম্যান অযোগ্য উল্লেখ করে তার পদত্যাগ দাবি করেন তারা।

বিজ্ঞাপন

এ বিষয়ে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন বলেন, ইউনিয়ন পরিষদের ফান্ডে টাকা না থাকলে আমার করার কি আছে।

এ প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম বলেন, ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিনের বিরুদ্ধে ভাতা আত্মসাতের অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন