বিজ্ঞাপন

ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক শান্তর

April 21, 2021 | 2:08 pm

স্পোর্টস ডেস্ক

ইনিংসের তৃতীয় ওভারেই ব্যাট হাতে উইকেটে আসেন নাজমুল হোসেন শান্তকে। আর শুরু থেকেই অভিজ্ঞ তামিম ইকবালকে যোগ্য সঙ্গই দিয়েছেন এই তরুণ। ৪২ স্ট্রাইক রেট নিয়ে ১২০ বলে স্পর্শ করেন অর্ধশতক।

বিজ্ঞাপন

ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। আর শুরুতেই ওপেনার সাইফকে হারিয়ে বিপাকে টাইগাররা। আর তখনই যখন লঙ্কান বোলাররা টাইগারদের ওপর চড়াও হওয়ার চেষ্টা করে তখন উইকেটে টিকে থেকে ধীর গতিতে রান তুলতে থাকেন।

অবশ্য তখন রান তোলার চেয়ে উইকেটে থিতু হওয়াটাই বেশি গুরুত্বপূর্ণ মনে করেন শান্ত। এই টেস্টে মাঠে নামার আগে তাকে নিয়ে চলছিল নানা সমালোচনা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে দুই টেস্টেই ব্যাট হাতে ব্যর্থতার পরও লঙ্কা সফরের দলে নাজমুল হোসেন শান্ত। টিম ম্যানেজমেন্টের আস্থার প্রতিদান দিলেন পাল্লেকেলেতে দিনের প্রথমভাগেই।

২০১৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চে টেস্ট অভিষেক শান্তর। এরপর আরও ৫টি টেস্ট খেললেও ব্যক্তিগত সর্বোচ্চ রান ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ৭১। ছিল না আর কোনো অর্ধশতকও। অবশেষে সেই খরা কাটল শান্তর।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতেই দুর্দান্ত এক অর্ধশতক তুলে নিলেন তিনি। লঙ্কানদের বিপক্ষে অর্দশতক তুলে নিতে শান্ত খেলেছেন ১২১টি বল বাউন্ডারি হাঁকিয়েছেন ছয়টি। এই রিপোর্ট লেখা অবধি শান্ত অপরাজিত আছেন ৫১ রানে। আর বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে  ১৪৮ রান। উইকেটের অপরপ্রান্তে তামিম ইকবাল অপরাজিত ৮৬ রানে।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন