বিজ্ঞাপন

নতুন ডিসি পেল ১২ জেলা

May 31, 2021 | 10:10 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের ১২ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। এই ১২ জনের মধ্যে মাত্র একজন বর্তমানে জেলা প্রশাসক হিসেবে কর্মরত ছিলেন। বাকিরা বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগসহ সরকারের বিভিন্ন দফতরে কর্মরত ছিলেন।

বিজ্ঞাপন

সোমবার (৩১ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে বিসিএস (প্রশাসন) ক্যাডারের এই কর্মকর্তাদের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিযুক্ত করা হয়। উপসচিব শাহীন আরা বেগম প্রজ্ঞাপনে সই করেছেন।

প্রজ্ঞাপনের তথ্য অনুযায়ী, মুন্সিগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান তালুকদারকে নিয়োগ দেওয়া হয়েছে খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে। আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব আবু সেলিম মাহমুদ-উল হাসানকে ফেনী; ঢাকার জোনাল সেটেলমেন্ট কর্মকর্তা মো. মোমিনুর রশিদকে শেরপুর; পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব বিশ্বাস রাসেল হোসেনকে পাবনা; স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব মো. মাহবুবুর রহমানকে ঠাকুরগাঁও ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ কামাল হোসেনকে পটুয়াখালী জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফকে মানিকগঞ্জ; প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মো. জহুরুল ইসলামকে পঞ্চগড়; প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংযুক্ত উপসচিব আবু নাঈম মোহাম্মদ মারুফ খানকে নরসিংদী; পরিকল্পনা বিভাগে মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ হুমায়ুন কবিরকে সাতক্ষীরা; মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব কাজী নাহিদ রসুলকে মুন্সিগঞ্জ; এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব শমীম আহমেদকে নাটোর জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিয়োগের এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন