বিজ্ঞাপন

৩৭১ ইউপি ও লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনে নির্বাচন ২১ জুন

June 2, 2021 | 4:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: স্থগিত হওয়া প্রথম ধাপের ৩৭১ ইউপি ও লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের উপনির্বাচন এবং ১১টি পৌরসভার ভোটগ্রহণ ২১ জুন অনুষ্ঠিত হবে। উল্লিখিত নির্বাচনগুলোতে গত ১১ এপ্রিল ভোট হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে তা স্থগিত করা হয়।

বিজ্ঞাপন

বুধবার (২ জুন) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এসব ভোটের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। এর আগে কমিশন বৈঠক করে ইসি।

বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সচিব বলেন, ‘দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। সবাই যেন স্বাস্থ্যবিধি মেনে চলেন। এ ব্যপারে কমিশন থেকে সিদ্ধান্ত যাবে।’

ইসি সচিব বলেন, ‘লক্ষ্মীপুর-২ শূন্য আসনের স্থগিতকৃত নির্বাচন এবং ষষ্ঠ ধাপের ১১টি পৌরসভাসহ ১ম ধাপের ইউনিয়ন পরিষদের স্থগিতকৃত নির্বাচন বিষয়ে আজকেই বিজ্ঞপ্তি জারি হবে। বিজ্ঞপ্তি জারি হলেই প্রার্থীরা প্রচার-প্রচারণা চালাতে পারবেন। করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় প্রথম ধাপে দেশের ১৯ জেলার ৩৭১ ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন। ১১ এপ্রিল এই নির্বাচন হওয়ার কথা ছিল। এছাড়া ষষ্ঠ ধাপে ১১ পৌরসভার নির্বাচনও ওইদিন হওয়ার কথা ছিল। ১ এপ্রিল নির্বাচন ভবনে কমিশনের বৈঠকে এ সিদ্ধান্ত জানানো হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন