বিজ্ঞাপন

ফিলিস্তিনি নারী অ্যাক্টিভিস্টকে গ্রেফতার করল ইসরাইল

June 6, 2021 | 11:40 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনি এক নারী অ্যাক্টিভিস্টকে গ্রেফতার করেছে ইসরাইলের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওই নারীর নাম মুনা এল-কুর্দ। সম্প্রতি পূর্ব জেরুজালেমের বাড়িঘর থেকে ফিলিস্তিনি পরিবারকে উচ্ছেদ করার বিরুদ্ধে সংগঠিত প্রতিবাদে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি। খবর বিবিসি।

বিজ্ঞাপন

রোববার (৬ জুন) ইসরাইল পুলিশের একজন মুখপাত্র মুনা এল-কুর্দের নাম উল্লেখ না করেই বলেন, আদালতের আদেশেই পুলিশের কর্মকর্তারা তাকে গ্রেফতার করেছে।

এদিকে সকালে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, পূর্ব জেরুজালেমের শেখ জারাহ এলাকায় নিজ বাড়ি থেকে মুনা এল-কুর্দুকে হাতকড়া পরিয়ে নিয়ে যাচ্ছে ইসরাইলের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মুনা এল-কুর্দের পারিবারিক আইনজীবী নাসের ওদেহ এএফপি নিউজ এজেন্সি জানিয়েছে, তার বিরুদ্ধে সরকারি কাজে বাধা দান ও সংঘর্ষে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যবহার করে ইসরাইল কর্তৃক শেখ জারাহ এলাকা থেকে তারাসহ একাধিক পরিবারকে জোরপূর্বক উচ্ছেদ করার বিষয়টি আন্তর্জাতিক অঙ্গনে নিয়ে আসেন মুনা ও তার ভাই মোহাম্মদ। ওই পরিবারগুলো কয়েক দশক ধরে ওই এলাকায় বসবাস করে আসছিল।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরার গ্রেফতারকৃত সাংবাদিক গীবারা বুদাইরিকে ছেড়ে দেওয়ার কয়েক ঘণ্টা পরে মুনাকে গ্রেফতার করে ইসরাইলের বাহিনী। শেখ জারাহ এলাকা থেকে সংবাদ পরিবেশনের সময় গীবারা বুদাইরিকে সাময়িক সময়ের জন্য আটক করে ইসরাইল।

প্রসঙ্গত, গত মাসে পূর্ব জেরুজালেমে থেকে জোরপূর্বক উচ্ছেদ ও আল-আকসা মসজিদে ইসরাইলি বাহিনীর হামলার ঘটনায় এই সংঘর্ষ ছড়িয়ে পড়ে। পরে যা বোম হামলায় রূপ নেয়। এতে ১১ দিন ধরে চলা ইসরাইলের বোমা হামালায় গাজায় ৬০ জন শিশুসহ ২৫৩ জন নিহত হয়। অপর দিকে গাজা থেকে হামাসের ছোড়া রকেটে শিশুসহ ১২ জন ইসরাইলি নিহত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন