বিজ্ঞাপন

নওগাঁয় ২৪ ঘন্টায় ৩ মৃত্যু, আক্রান্ত ৩৬

June 8, 2021 | 4:42 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: জেলায় সর্বশেষ ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে তিন জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিদের মধ্যে মান্দায় এক জন, পত্নীতলায় এক জন এবং ধামইরহাটের এক জন রয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ জুন) জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে সংবাদ মাধ্যমকে এসব তথ্য জানানো হয়েছে।

একই সময়ে, ৩৬ জনের মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এছাড়াও, ২৪ ঘণ্টায় জেলায় মোট ৪৭৪ নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৪৭২ জনের অ্যান্টিজেন এবং দুই ব্যক্তির পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা বিবেচনায় শনাক্তের হার সাত দশমিক ৫৯ শতাংশ।

আক্রান্তদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় আট জন, আত্রাই উপজেলায় এক জন, মহাদেবপুর উপজেলায় তিন জন, মান্দা উপজেলায় সাত জন, বদলগাছি উপজেলায় তিন জন, ধামইরহাট উপজেলায় তিন জন, নিয়মতপুর উপজেলায় সাত জন এবং সাপাহার উপজেলায় চার জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৫৪০ জনে।

বিজ্ঞাপন

এদিকে, জেলায় নতুন করে কোয়ারেনটাইনে নেওয়া হয়েছে ১৩০ জনকে এবং কোয়েরনটাইন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ৩৩ জনকে। বর্তমানে কোয়ারেনটাইনে রয়েছেন মোট এক হাজার ২৯৯ জন। আইসোলেশনে আছেন ২০ জন এবং হাসাপাতালে চিকিৎসাধীন আছেন ১১ জন।

অন্যদিকে, ষষ্ঠ দিনেও যথারীতি নওগাঁ পৌরসভা এবং নিয়ামপুর উপজেলায় কঠোর লকডাউন চলছে। জেলা সদর থেকে আন্তঃজেলা এবং আন্তঃউপজেলার সকল রুটে পরিবহন চলাচল বন্ধ রয়েছে।

তবে, বিভিন্ন সড়কে রিক্সা-ভ্যান-মোটর সাইকেল চলাচল বৃদ্ধি পেয়েছে। সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে পুলিশ ও জেলা প্রশাসন সর্বাত্মক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন