বিজ্ঞাপন

করোনা: সাতক্ষীরায় সংক্রমণ হার ৬৪ শতাংশ

June 13, 2021 | 1:12 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সাতক্ষীরা: জেলায় দ্বিতীয় দফা সাত দিনের লকডাউনের দ্বিতীয় দিনে ৮১ জনের নমুনা পরীক্ষায় ৫২ জনই করোনা ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় শনাক্ত হার ৬৪ দশমিক ১৯ শতাংশ। একদিনে এটিই করোনা সংক্রমনের সর্বোচ্চ হার।

বিজ্ঞাপন

রোববার (১৩ জুন) পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে মোট শনাক্ত হয়েছেন দুই হাজার ৩৭৬ জন।

এদিকে, করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ ও সদর হাসপাতালে আরও চার জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনা উপসর্গ নিয়ে অন্ততঃ ২৪৮ জনের মৃত্যু হলো। আর আক্রান্ত হিসেবে মারা গেছেন আরও ৫২ জন।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে জেলা শহরের মোড়ে মোড়ে চলছে পুলিশি তল্লাশি। শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসিয়ে জনগণের চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। লকডাউনে খানিকটা ঢিলেঢালা ভাব দেখা গেছে। জরুরি সেবা প্রতিষ্ঠান খোলা রয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে খুলনা ও যশোর থেকে সাতক্ষীরায় প্রবেশের পথ। ভোমরা স্থলবন্দরেও সীমিত পরিসরে চলছে আমদানী-রফতানি কার্যক্রম। তবে, ভারতীয় চালক ও হেলপাররা যাতে খোলামেলা ঘুরে বেড়াতে না পারেন এবং সীমান্ত দিয়ে কেউ যাতে পারাপার না হতে পারেন সেজন্য পুলিশ ও বিজিবির নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

বিজ্ঞাপন

অপরদিকে, সাতক্ষীরায় হাসপাতালে পর্যাপ্ত শয্যা এবং চিকিৎসায় জনবল সংকটে করোনা আক্রান্তদের চিকিৎসা দিতে হিমসিম খাচ্ছে স্বাস্থ্যবিভাগ। বর্তমানে জেলায় ৬৯৬ জন করোনা পজিটিভ রোগী চিকিৎসাধীন রয়েছেন।

এর মধ্যে, মেডিকেল কলেজ হাসপাতালে ২৬ জন ও সদর হাসপাতালে ২৮ জন ভর্তি রয়েছে। বাকিরা বিভিন্ন বেসরকারি হাসপাতালসহ প্রাতিষ্ঠানিক ও পারিবারিক কোয়ারেনটাইনে রয়েছেন।

এ ব্যাপারে সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত জানান, মেডিকেল কলেজ হাসপাতালে আটটি আইসোলেশন ও ১৫০ টি শয্যা ছাড়াও আট শয্যার আইসিইউ রয়েছে। এছাড়াও সদর হাসপাতালের করোনা ইউনিটে শয্যা রয়েছে ৩৫টি।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন