বিজ্ঞাপন

এবার জ্যোতির ‘রে হাউজ’

June 13, 2021 | 1:43 pm

আহমেদ জামান শিমুল

কিছুদিন আগে জ্যোতিকা জ্যোতি শুরু করেছিলেন কৃষি পণ্য উৎপাদন ও বিপণনের প্রতিষ্ঠান ‘খনা অর্গানিক’। রীতিমত নিজে মাঠে কৃষক ও চাষীদের সঙ্গে থেকে এর পণ্য সংগ্রহ করেন। জ্যোতি এবার শুরু করলেন তার নিজের প্রযোজনা সংস্থার। নাম দিয়েছেন ‘রে হাউজ’।

বিজ্ঞাপন

ইংরেজি ‘রে’ শব্দের অর্থ আলোক রশ্মি। জ্যোতির নামের অর্থও তাই। সবমিলিয়ে ‘রে হাউজ’ নাম রাখা হয়েছে। জ্যোতি বলেন, ‘আমি এক দেড় বছর ধরে নাম খুঁজে বেড়াচ্ছিলাম। কিন্তু কোন নামই পছন্দ হচ্ছিল না। তখন একদিন বিখ্যাত প্রচ্ছদশিল্পী সব্যসাচী হাজরা দাদা রে হাউজ নামটা দেন এবং একই সঙ্গে লোগোটাও করে দেন।’

‘খনা অর্গানিক’-এর পর কেন ‘রে হাউজ’? এমন প্রশ্নে জ্যোতি বলেন, ‘আমি যেহেতু একজন অভিনয়শিল্পী, আমার মন মতো ছবি খুব একটা পাচ্ছিলাম না। আমি মনের মতো করে কিছু ছবিতে অভিনয় করতে চাই। সে জন্যই প্রযোজনা সংস্থা করা।’

তবে প্রযোজনা ও অভিনয় একসঙ্গে চালালেও আপাতত পরিচালনায় আসার কোন ইচ্ছে নেই জ্যোতির।

বিজ্ঞাপন

জ্যোতির প্রযোজনা সংস্থা থেকে বর্তমানে ছয়টি চিত্রনাট্য চূড়ান্ত করা হয়েছে। তবে এখনও কোন ছবি নির্মাণের কাজ শুরু হয়নি। নির্মাণে যাওয়ার আগে ফান্ড কালেকশনের চেষ্টা করছেন বলেন জানালেন জ্যোতি।

জ্যোতি বলেন, ‘ইচ্ছে আছে এমন কিছু ছবি প্রযোজনা করার যেগুলো আমাদের দেশকে বিশ্ব দরবারে তুলে ধরবে।’

বিজ্ঞাপন

নির্মাণে যাওয়ার আগে ‘রে হাউজ’ থেকে সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ‘সাইকেল বালক’-এর পরিবেশনার দায়িত্ব নেওয়া হয়েছে। ছবিটি পরিচালনা করেছেন হাবিব। এতে অভিনয় করেছেন রিভু, মুরালি, আদিবা, সামিয়া, আনিকা, রেবেকা, নেহাল। চিত্রগ্রহণে ছিলেন মোহাম্মদ আরিফুজ্জামান।

জ্যোতি জানালেন ছবিটির ডিজিটাল রাইটস কিনেছে কলকাতার প্রখ্যাত প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কেটেশ ফিল্মস।

খুব শিগগিরই ‘রে হাউজ’ থেকে প্রথম ছবি নির্মাণের ঘোষণা আসবে বলে জানালেন জ্যোতি।

প্রয়াত অভিনেত্রী কবরীর পরিচালনায় ‘আয়না’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় জ্যোতিকা জ্যোতির। তিনি এরপর অভিনয় করেছেন ‘নন্দিত নরকে’, ‘রাবেয়া’, ‘জীবনঢুলি’ ছবিগুলোতে। কলকাতায় ‘রাজলক্ষ্মী শ্রীকান্ত’ নামক একটি ছবিতে অভিনয় করেছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন