বিজ্ঞাপন

মোবাইল ফোনের আর্থিক সেবায় করপোরেট কর কমেছে আড়াই শতাংশ

June 29, 2021 | 10:24 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ২০২১-২২ অর্থবছরের বাজেটে মোবাইল ফোনে আর্থিক সেবায় করপোরেট কর সাড়ে ৩২ শতাংশ থেকে আড়াই শতাংশ কমিয়ে ৩০ শতাংশ করা হয়েছে। মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের ওপর করপোরেট কর সাধারণ কোম্পানির মতো প্রযোজ্য হবে। এখন থেকে কোম্পানিগুলোকে ৩০ শতাংশ হারে করপোরেট ট্যাক্স দিতে হবে। আগে কোম্পানিগুলোকে ৩২ দশমিক ৫ শতাংশ হারে করপোরেট কর দিতে হতো।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৯ জুন) জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের অর্থবিল পাসের সময় মোবইল ফোনে আর্থিক সেবার করপোরেট কর আড়াই শতাংশ কমিয়ে অর্থবিল পাস করা হয়েছে। ফলে এখন থেকে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের ওপর করপোরেট ট্যাক্স সাধারণ কোম্পানির মতো প্রযোজ্য হবে।

এর আগে গত ৩ জুন জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে পাবলিকলি ট্রেডেড মোবাইল ফাইন্যান্সসিয়াল সার্ভিসেস (এমএফএস) প্রদানকারী প্রতিষ্ঠানের কর সাড়ে ৩২ শতাংশ থেকে ৫ শতাংশ বাড়িয়ে সাড়ে ৩৭ শতাংশ এবং পাবলিকলি ট্রেডেড নয় এমন মোবাইল ফাইন্যান্সসিয়াল সার্ভিসেস (এমএফএস) প্রদানকারী প্রতিষ্ঠানের সাড়ে ৭ শতাংশ বাড়িয়ে ৪০ শতাংশ করার প্রস্তাব করা হয়। কিন্তু মঙ্গলবার অর্থবিল পাসের সবধরনের এমএফএস প্রদানকারী প্রতিষ্ঠানের করপোরেট কর আড়াই শতাংশ কমিয়ে অর্থবিল পাস করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন