বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় ২৮০ করোনা রোগী শনাক্ত, উপসর্গসহ মৃত্যু ৯

July 2, 2021 | 5:15 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

যশোর: গত ২৪ ঘণ্টায় যশোরে নতুন করে আরও ২৮০ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। এ সময় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এদিন ৯০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞাপন

এতে করে শনাক্তের হার ৩১ শতাংশ। জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. শেখ আবু শাহীন আরও জানান, করোনায় আক্রান্তের হার সদর ও সীমান্তবর্তী উপজেলায় সবচেয়ে বেশি। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা ২০৪ জনে দাঁড়িয়েছে। মোট আক্রান্ত ১২ হাজার ৭৭৭ জন। একইসঙ্গে এখন পর্যন্ত মোট সাত হাজার ৪৪৯ জন সুস্থ হয়েছেন।

এ দিকে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ বাস্তবায়নের দ্বিতীয় দিনে যশোরে কঠোর অবস্থনে রয়েছে প্রশাসন। স্বাস্থ্যবিধি না মানায় গতকাল ভ্রাম্যমান আদালত ৩০টি মামলা দায়ের করে এবং ২৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে। কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে সেনাবাহিনী ও বিজিবিসহ প্রশাসনের ৬০টি টিম মাঠে কাজ করছে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

বিজ্ঞাপন

জেলা প্রশাসন আরও জানায়, একইসঙ্গে ৫০টি মোবাইল টিম কাজ করছে। শহরের বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে শতাধিক চেকপোস্ট। সুনির্দিষ্ট কারণ ছাড়া কাউকে ঘর থেকে বের হতে দেওয়া হচ্ছে না। সীমান্তপথ সীল করে দেওয়া হয়েছে। জরুরি পরিষেবার পরিবহন ছাড়া কোনো যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে না।

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন