বিজ্ঞাপন

বরিশালে একদিনে ১৬০ করোনা রোগী শনাক্ত, উপসর্গসহ মৃত্যু ৯

July 3, 2021 | 1:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালের (শেবাচিম) করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে সাতজনের এবং বরিশাল ও ঝালকাঠি জেলায় দুইজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৩১৪ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক।

বিজ্ঞাপন

একই সময় বিভাগে নতুন করে ১৬০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর আগের ২৪ ঘণ্টায় মোট আক্রান্তের সংখ্যা ছিল ২৪৮। এতে করে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ২৯৪ জনে দাঁড়িয়েছে। তবে টানা পাঁচ দিন পর গত ২৪ ঘণ্টায় সব থেকে কম করোনা রোগী শনাক্ত হয়েছে বরিশাল বিভাগে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, বরিশালে করোনায় মোট আক্রান্ত হয়েছে ১৮ হাজার ২৯৪ জন। এর মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ হাজার ১৩৬ জন। আক্রান্তের সংখ্যায় বরিশাল জেলায় নতুন শনাক্ত ৮৫ জন নিয়ে মোট ৮ হাজার ৭৪ জন, পটুয়াখালী জেলায় নতুন ১০ জন নিয়ে মোট ২৫১৩ জন, ভোলা জেলায় নতুন ৪ জন নিয়ে মোট ২০৭২ জন, পিরোজপুর জেলায় নতুন ৩ জন নিয়ে মোট ২৩৩৪ জন, বরগুনা জেলায় নতুন ৫ জন নিয়ে মোট আক্রান্ত ১৪৭০ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৫৩ জন নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮৩১ জন।

বরিশাল শেবাচিম’র পরিচালকের তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় শনিবার (৩ জু্লাই) সকাল পর্যন্ত শেবাচিম’র করোনার আইসোলেশন ওয়ার্ডে ৩৯ জন ও করোনা ওয়ার্ডে একজন ভর্তি হয়েছেন। উপসর্গ নিয়ে আইসোলেশনে ভর্তি সাতজন মারা গেছেন। উপসর্গ নিয়ে মৃত রোগীদের কোভিড-১৯ টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ১৮২ জন রোগী চিকিৎসাধীন। তাদের মধ্যে ৩৪ জনের করোনা পজিটিভ এবং ১৪৮ জন আইসোলেশনে রয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন