বিজ্ঞাপন

কোরবানির বর্জ্য অপসারণে ১০ ঘণ্টা সময় দিলেন মেয়র রেজাউল

July 4, 2021 | 6:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে পশু কোরবানির পর বর্জ্য অপসারণের জন্য সর্বোচ্চ ১০ ঘণ্টা সময় বেঁধে দিয়েছেন মেয়র রেজাউল করিম চৌধুরী। বর্জ্য অপসারণে কোনো ধরনের গাফেলতি সহ্য করা হবে না বলে পরিচ্ছন্নতাকর্মীদের হুঁশিয়ার করেছেন তিনি।

বিজ্ঞাপন

রোববার (৪ জুলাই) নগরীর টাইগারপাসে চসিক মেয়রের কার্যালয়ে কোরবানির পশুর বর্জ্য অপসারণ নিয়ে এক প্রস্তুতি সভায় রেজাউল করিম চৌধুরী এসব কথা বলেন।

সভায় নেওয়া সিদ্ধান্ত সম্পর্কে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রতি বছরের মতো এবারও বর্জ্য অপসারণ কাজের জন্য নগরীকে চারটি জোনে ভাগ করে চারজন কাউন্সিলরকে দায়িত্ব দেওয়া হয়েছে। এর মধ্যে উত্তর জোনের ১০টি ওয়ার্ডে কার্যক্রম তদারক করবেন কাউন্সিলর এসরারুল হক। দক্ষিণের ১১টি ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন কাউন্সিলর আবদুল বারেক।

পূর্ব জোনের ১১টি ওয়ার্ডে কাউন্সিলর শৈবাল দাশ সুমন এবং পশ্চিম জোনের ৯টি ওয়ার্ডে কাউন্সিলর মো. ইসমাইল দায়িত্ব পালন করবেন। আর পুরো নগরীতে বর্জ্য ব্যবস্থাপনা কাজের তত্ত্বাবধানের দায়িত্বে থাকবেন কাউন্সিলর মো. মোবারক আলী।

বিজ্ঞাপন

সভায় মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘কোরবানির পশুর বর্জ্য অপসারণ নিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের সুনাম আছে। এ সুনাম রক্ষা করতে হবে। সর্বোচ্চ ৮ থেকে ১০ ঘণ্টার মধ্যে সব বর্জ্য অপসারণ করে নগরীকে পরিচ্ছন্ন করতে হবে। এই টাইমালাইনের মধ্যে আবর্জনা অপসারণ নিয়ে কোনো ধরনের গাফিলতি সহ্য করা হবে না। কোনো অজুহাত আমি শুনব না।’

সভায় চসিকের উপ-প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী আবর্জনা অপসারণের জন্য ১৮৮টি গাড়ি ও ৪০টি ওয়াকিটকি এবং ওয়ার্ড পর্যায়ে কনটেইনার মোভার সরবরাহের অনুরোধ জানান। প্রকৌশল বিভাগের পক্ষ থেকে পরিচ্ছন্ন বিভাগের চাহিদা অনুযায়ী সবধরনের সরঞ্জাম ও গাড়ি সরবরাহের আশ্বাস দেওয়া হয়।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে এবং সচিব খালেদ মাহমুদের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির সভাপতি মো. মোবারক আলী, কাউন্সিলর মো. এসরারুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিকসহ বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন