বিজ্ঞাপন

চাকরি বাঁচাতে কর্মস্থলের উদ্দেশে হাজারও মানুষ, ঘাটে বাঁধভাঙা ঢল

July 26, 2021 | 2:44 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ভোলা: করোনা সংক্রমণ প্রতিরোধে কঠোর লকডাউনের চতুর্থ দিনেও ভোলার ইলিশা ফেরিঘাটে ঢাকা-চট্টগ্রামগামী যাত্রীদের ভিড় দেখা গেছে। সোমবার (২৬ জুলাই) ভোর থেকেই শত শত যাত্রী কর্মস্থলে যোগ দিতে ফেরিঘাটে ভিড় করেন। চাকরি বাঁচাতে ঝুঁকি নিয়ে হলেও কর্মস্থলে ফিরতে হচ্ছে তাদের।

বিজ্ঞাপন

গত দু’দিন ফেরিঘাট থেকে শত শত মানুষকে ফিরিয়ে দিয়েছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। তবে সোমবার সকালে ইলিশা ঘাট থেকে একটি ফেরি লক্ষ্মীপুরের উদ্দেশে ছেড়ে গেলে প্রশাসনের লোকজন না থাকার সুযোগে ফেরি দিয়ে অনেক মানুষ পারাপার হতে দেখা গেছে।

অপরদিকে, প্রশাসনের বাধার মুখেও ভোলা থেকে স্পিডবোট ও ট্রলারে অবৈধভাবে উত্তাল মেঘনা নদী পাড়ি দিয়ে লক্ষ্মীপুর রুটে যাত্রী পারাপার করা হচ্ছে। এতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

ভোলার ইলিশা ফেরিঘাট এলাকায় দেখা যায় ঘাটে হাজারও যাত্রীর ভিড়। সামাজিক দূরত্বের কোন বালাই ছিল না সেখানে। সকাল সাড়ে ১০টায় ঘাটে আসা ফেরিটি লক্ষ্মীপুরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার সময় শত শত যাত্রীকে পুলিশ ও কোস্টগার্ড সদস্যরা আটকে রাখলেও একসময় তারা মানুষের ঢল নিয়ন্ত্রণ করতে পারেননি। প্রশাসনের বাধার মুখেই তারা ফেরিতে উঠে পড়েন।

বিজ্ঞাপন

যাত্রীরা বলছেন, তারা বাধ্য হয়ে, চাকরি বাঁচাতে জরুরি প্রয়োজনে লকডাউনের ভেতরেও ঝুঁকি নিয়ে কর্মস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। কিন্তু প্রশাসনের বাধায় তারা চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন