বিজ্ঞাপন

দোকানিরা হোয়াটসঅ্যাপেই অর্ডার করতে পারবেন কোকা-কোলা

August 1, 2021 | 6:56 pm

সারাবাংলা ডেস্ক

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে জারি করা কঠোর বিধিনিষেধের মধ্যে ভোক্তাদের চাহিদা মেটাতে দোকানিদের জন্য হোয়াটসঅ্যাপের মাধ্যমে পণ্য অর্ডারের সুযোগ চালু করেছে কোকা-কোলা। এর ফলে এখন থেকে দেশের খুচরা বিক্রেতা ও পণ্য বিতরণকারীরা এই হোয়াটসঅ্যাপ নম্বরের মাধ্যমে কোকা-কোলা অর্ডার করতে পারবেন।

বিজ্ঞাপন

দোকান মালিক ও ভোক্তাদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি মাথায় রেখে গৃহীত এই পদক্ষেপের অন্যতম উদ্দেশ্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানগুলোর ব্যবসাকে চাঙ্গা রাখা এবং চরম এই সংকটকালে খাদ্য ও কোমল পানীয় ব্যবসার দ্রুত প্রসারে সহযোগিতা করা।

ব্যবসায়িক অংশীদারদেরকে সহযোগিতা করার লক্ষ্যে ব্যতিক্রমধর্মী এই ডিজিটাল সুল্যশন চালুর মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রা পূরণে কোকা-কোলা আরও একধাপ এগিয়ে গেল বলে মনে করছে। প্রতিষ্ঠানটি বলছে, নতুন এই উদ্যোগের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে খুচরা বিক্রেতারা খুব সহজেই বিতরণকারীদের কাছে পণ্যের অর্ডার দিতে পারবেন। এতে যোগাযোগ করা সহজ হওয়ায় তাদের ব্যবসা সম্প্রসারণের পাশাপাশি শারীরিক সংস্পর্শের ঝুঁকিও কমে যাবে। এছাড়া পণ্যের জন্য তাদের আর নির্দিষ্ট ডেলিভারি তারিখের অপেক্ষায় থাকারও প্রয়োজন পড়বে না।

কোকা-কোলা বাংলাদেশ বলছে, ছোট কিংবা বড়— সব ধরনের ব্যবসার জন্যই ২০২০ সালটি ছিল ইতিহাসের সবচেয়ে চ্যালেঞ্জিং বছরগুলোর একটি। মহামারিতে অর্থনৈতিক ক্ষতি নিরূপণ এবং তা কাটিয়ে ওঠার উপায় খোঁজার কাজটি আমরা অব্যাহত রেখেছি। আর এক্ষেত্রে সারাদেশের ছোট ছোট ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে সহায়তা করাটা খুবই গুরুত্বপূর্ণ। ক্ষুদ্র ব্যবসাগুলোই আমাদের বাজার ব্যবস্থার অপরিহার্য অংশ, যা আমাদের স্বতন্ত্র করে তুলেছে। আর অতীতের যেকোনো সময়ের তুলনায় এখন আমাদের সাহায্য তাদের সবচেয়ে বেশি প্রয়োজন। সে দোকান মালিকদের অর্থনৈতিক সুরক্ষা নিশ্চিত করতে কোকা-কোলা এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে এগিয়ে এসেছে। চরম এই ক্রান্তিলগ্নে অনুপ্রেরণার উৎস হিসেবে কোকা-কোলা সেসব ছোট ব্যবসায়ীদের সহযোগিতায় এগিয়ে এসেছে, যারা টিকে থাকার জন্য যুদ্ধ করার পাশাপাশি আবারও ভালো ব্যবসা করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

প্রতিষ্ঠানটি আরো জানায়, শারীরিক সুরক্ষা বজায় রেখেই হাতের কাছের আউটলেট থেকে পণ্য কিনতে ভোক্তাদেরকে উৎসাহিত করার মাধ্যমে ব্যবসাকে পুনরায় চাঙ্গা করতে দোকান মালিকদেরকে সহযোগিতা করার লক্ষ্যে এই উদ্যোগটি নেওয়া হয়েছে। এছাড়া নানা ডিজিটাল অপশনও দেওয়া হয়েছে যেন ক্রেতাদের পাশাপাশি তারা আমাদের সঙ্গেও সহজে যুক্ত থাকতে পারেন।

পরীক্ষামূলক উদ্যোগের মাধ্যমে হোয়াটসঅ্যাপের মতো জনপ্রিয় প্রযুক্তি কাজে লাগিয়ে অংশীদার ও ভোক্তাদের কাছে তাদের পছন্দের ব্র্যান্ডটির সঙ্গে নির্বিঘ্ন যোগাযোগ রক্ষায় সহযোগিতা করাই কোকা-কোলার লক্ষ্য।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন